প্রধান নির্বাচক পদে আসতে পারেন ইনজামাম

আইকোনিক ফোকাস ডেস্কঃ সম্প্রতি পাকিস্তানের ক্রিকেটে বইছে পরিবর্তনের হাওয়া। মিসবাহ–উল হকের নেতৃত্বে আরও দুই সাবেক অধিনায়ক ইনজামাম–উল হক ও মোহাম্মদ হাফিজের সমন্বয়ে গড়া ক্রিকেট টেকনিক্যাল কমিটির সদস্যরা পাকিস্তানের ক্রিকেটকে এগিয়ে নেওয়ার জন্য নতুন অনেক সুপারিশ করছেন।

ভারতের সংবাদমাধ্যমের খবর, পাকিস্তান ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানিয়েছে, সাবেক অধিনায়ক ইনজামাম আবার পাকিস্তান দলের প্রধান নির্বাচক হতে পারেন। এ দায়িত্ব এর আগেও পালন করেছেন ইনজামাম।

শুধু ইনজামামের প্রধান নির্বাচক হওয়াই নয়, নির্বাচক কমিটিতে টিম ডিরেক্টর মিকি আর্থার আর প্রধান কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্ন থাকবেন কি না, সেই বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান জাকা আশরাফের কাছে সুপারিশ করবে ক্রিকেট টেকনিক্যাল কমিটি।

এরই মধ্যে ক্রিকেট টেকনিক্যাল কমিটির তিন সদস্য মিসবাহ, ইনজামাম ও হাফিজ এ নিয়ে কয়েকবার বৈঠক করেছেন। জাকা আশরাফকে চূড়ান্ত পরামর্শ দেওয়ার আগে তাঁরা অধিনায়ক বাবর আজমের সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলবেন।

আরো পড়ুনঃমেসিকে চুমু দেয় ভক্ত,অন্য ভক্ত আটক

পাকিস্তান ক্রিকেট বোর্ডের ওই সূত্র বলেছে, ‘ক্রিকেট টেকনিক্যাল কমিটির সদস্য মিসবাহ, ইনজামাম ও হাফিজ নতুন প্রধান নির্বাচক কমিটি নিয়ে আলোচনা করেছেন। আর্থার ও ব্র্যাডবার্ন কমিটিতে থাকবেন কি না, সেই সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি।’

নাজাম শেঠি যখন পিসিবির প্রধান ছিলেন, আর্থার ও ব্র্যাডবার্নকে যুক্ত করে নতুন ধরনের একটি নির্বাচক কমিটি করা হয়েছিল পাকিস্তানে। সেই কমিটিতে দলের বিশ্লেষক হিসেবে ছিলেন হাসান চিমা। হারুন রশিদের নেতৃত্বের সেই কমিটিতে অন্য কোনো সাবেক ক্রিকেটার ছিলেন না।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সূত্র জানিয়েছে, আগামী সপ্তাহটা পাকিস্তানের ক্রিকেটের জন্য বেশ গুরুত্বপূর্ণ। যদি নির্বাচক কমিটি থেকে আর্থার ও ব্র্যাডবার্নকে বাদ দেওয়া হয়, স্বাভাবিকভাবেই তাঁরা খুশি হবেন না। কারণ, দল নির্বাচনের অংশ হয়ে থাকবেন—শেঠির কাছ থেকে এ প্রতিশ্রুতি পেয়েই পাকিস্তান দলের কোচিংয়ে যুক্ত হয়েছিলেন তাঁরা।

Leave a Reply

Translate »