পাকিস্তান টুর্নামেন্টে ভারতের অংশগ্রহণের ব্যাপারে আশাবাদী রমিজ রাজা

আইকোনিক ফোকাস ডেস্কঃ পাকিস্তানে সবশেষ আইসিসি-র কোনো প্রতিযোগিতা হয়েছিল ১৯৯৬ সালে। সেবার ভারত এবং শ্রীলঙ্কার সঙ্গে বিশ্বকাপ হয়েছিল। ২০০৮ সালের এশিয়া কাপের পর ভারত আর পাকিস্তানে খেলতে যায়নি। একই বছর মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তান সফরে যায় না ভারত। পাকিস্তানে দুই দেশের শেষ দ্বিপাক্ষিক সিরিজ হয়েছিল ২০০৫-০৬ সালে। পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ খেলতে শেষবার ভারতে এসেছিল ২০১২-১৩ সালে। তারপর থেকে দু’দেশের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ।

শ্রীলঙ্কা জাতীয় দলের উপর হওয়া সন্ত্রাসী হামলার পর থেকেই আন্তর্জাতিক ক্রিকেট দীর্ঘদিন ব্রাত্য ছিল পাকিস্তানে। এরপর থেকে নানা চেষ্টায় কিছু দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করা সম্ভব হলেও, নিরাপত্তা পরিস্থিতির কারণে ক্রিকেট খেলুড়ে সব দেশের আস্থা পুরোপুরি অর্জন করতে পারেনি তারা৷ নিরাপত্তার অজুহাতে নিউজিল্যান্ড কিংবা ইংল্যান্ডের পাকিস্তান সিরিজ বাতিলের ঘটনাটাও খুব বেশি দিন আগের নয়৷

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) কর্তৃক প্রকাশিত সূচি অনুযায়ী ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের সুযোগ পেয়েছে তারা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা সেই টুর্নামেন্টে ভারতের অংশগ্রহণের ব্যাপারে আশাবাদী।

Leave a Reply

Translate »