নেইমারের পায়ে ১৬৪ দিন পর গোলের ছোঁয়া

আইকনিক ফোকাস ডেস্কঃ ১৬৪ দিন পর গোল করার আনন্দটা কেমন হওয়া উচিত? ১৯ ফেব্রুয়ারি ২০২৩ থেকে ৩ আগস্ট ২০২৩—মোট ১৬৪ দিন। পিএসজির হয়ে এত দিন পর মাঠে নামলেন নেইমার। গোলও পেলেন ১৬৪ দিন পরই!

১৯ ফেব্রুয়ারি  নেইমারের জন্য একটু অন্য রকমই ছিল। ফ্রেঞ্চ লিগ ‘আঁ’তে সেদিন লিলের বিপক্ষে ১১ মিনিটেই পিএসজি এগিয়ে গিয়েছিল। কিলিয়ান এমবাপ্পের করা সেই গোলের জোগানদাতা ছিলেন এ ব্রাজিলিয়ান তারকা। এর ছয় মিনিট পর নিজেই গোল পান। কিন্তু ৫১ মিনিটে চোট পেয়ে মাঠের বাইরে চলে যেতে হয় তাঁকে।

চোট যেদিন পেয়েছেন, সেদিনই পিএসজির কোচ ক্রিস্তফ গালতিয়ের জানিয়েছেন, চোট গুরুতরই। ৬ মার্চ পিএসজি আনুষ্ঠানিকভাবে জানায় অ্যাঙ্কেলে অস্ত্রোপচার করাতে হবে । পুরো মৌসুমের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন ব্রাজিলিয়ান তারকা।

আরো পড়ুনঃঅ্যাশেজের পর টেস্ট ব্যাটিংয়ে কার টেস্ট র‍্যাঙ্কিং কত?

সেই ছিটকে যাওয়ার পর মাঠের বাইরে বসে কত কী দেখলেন নেইমার! লিওনেল মেসি চুক্তি নবায়ন না করে ইন্টার মায়ামিতে চলে গেলেন। মেসি আর তাঁর নিজের বিরুদ্ধে পিএসজি সমর্থকদের বিক্ষোভ দেখলেন। আগামী মৌসুমের পর আর চুক্তি নবায়ন করবেন না বলে এমবাপ্পের চিঠি দেওয়ার বিষয় তো দেখলেন কদিন আগে।

এত কিছু দেখতে দেখতে সেরে ওঠা নেইমার ৫ মাস ১৪ দিন পর আজ পিএসজির হয়ে মাঠে নামলেন। দক্ষিণ কোরিয়ার বুসানে জিয়নবুক হুন্দাই মোটরসের সঙ্গে প্রাক্‌-মৌসুম প্রস্তুতির প্রীতি ম্যাচ দিয়ে মাঠে ফেরাটা নেইমার স্মরণীয় করে রেখেছেন জোড়া গোলে। হুন্দাই মোটরসের বিপক্ষে পিএসজি জিতেছে ৩-০ গোলে। ৪০ মিনিটে দলের প্রথম গোলটি করেছেন নেইমার। ৮৩ মিনিটে করেন নিজের ও দলের দ্বিতীয় গোল।

শুধু গোল করেই নয়, দলের জয়ে অবদান রেখেছেন গোল করিয়েও। ৮৮ মিনিটে মার্কো আসেনসিওর গোলটি এসেছে তাঁরই দুর্দান্ত এক পাস থেকে। দলবদলের নাটকের কারণে কিলিয়ান এমবাপ্পেকে এশিয়া সফরের দলে রাখেনি পিএসজি। তবে আরেক এমবাপ্পে, কিলিয়ানের ভাই এথান ছিলেন শুরুর একাদশেই।

Leave a Reply

Translate »