নেইমারকে নিয়ে সংশয় 

আইকোনিক ফোকাস ডেস্কঃ ফরাসি ক্লাব পিএসজি ছেড়ে সৌদি আরবে পাড়ি জমিয়েছেন নেইমার জুনিয়র। মধ্যপ্রাচ্যের দেশটির ক্লাব আল-হিলালের সঙ্গে ২ বছরের জন্য চুক্তি করেছেন ব্রাজিলিয়ান এই তারকা। তাকে রাজসিক অভ্যর্থনায় সৌদিতে স্বাগত জানায় আল-হিলাল। তবে মাঠে নামার আগেই বাধার মুখে পড়ল নেইমারের সৌদি আরব অধ্যায়।

শনিবার (১৯ আগস্ট) রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে নেইমারকে রাজকীয়ভাবে বরণ করে নেয় আল-হিলাল। তবে এদিন মাঠে নামা হয়নি সেলেসাও তারকার। আর তাতে আল-হিলালও পায়নি জয়ের দেখা। আল-ফায়হার বিপক্ষে ১-১ গোলের সমতায় ড্র নিয়ে মাঠ ছেড়েছে তারা।

তবে এসব কিছুকে ছাপিয়ে গেছে নেইমারকে নিয়ে আল-হিলালের কোচ জর্জ জেসুসের মন্তব্যে। তিনি জানিয়েছেন, সৌদিতে এলেও এখনই মাঠে নামার জন্য ফিট নন তিনি। ব্রাজিলিয়ান এই তারকা নাকি চোট নিয়েই হাজির হয়েছেন সৌদি আরবে। আপাতত তাকে রাখা হবে রিহ্যাবে।

আরো পড়ুনঃকাদিজের দুর্দান্ত রক্ষণের বিপক্ষে বার্সেলোনার জয়

প্রেস কনফারেন্সে পর্তুগিজ এই কোচ বলেন, ‘নেইমার চোট নিয়েই এসেছে। মাংসপেশিতে খানিক সমস্যা আছে তার। আমি জানি না ঠিক কবে নাগাদ সে ফিরবে আর খেলার জন্য প্রস্তুত হবে কিংবা স্বাভাবিক ট্রেনিং করবে। তার ব্রাজিল জাতীয় দলেও যোগ দেওয়া বা তাদের সঙ্গে ভ্রমণ করা উচিত না। সে এখন রিহ্যাবে আছে।’

আল-হিলালের মেডিক্যাল বোর্ডের ধারণা, আগামী সেপ্টেম্বরে ব্রাজিলের ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের পরেই মাঠে দেখা যাবে নেইমারকে। এর আগে তার সেরে ওঠার সম্ভাবনা খুবই কম। সেক্ষেত্রে আগামী ১৫ সেপ্টেম্বর আল-রিয়াদের বিপক্ষে সৌদি প্রো লিগের ম্যাচে দেখা যেতে পারে নেইমারকে।

অবশ্য কদিন আগেই নেইমার তার সাবেক ক্লাব পিএসজির হয়ে প্রাক মৌসুমের প্রীতি ম্যাচে অংশ নিয়েছিলেন। সেখানে তার স্বভাবসুলভ খেলাও দেখা গিয়েছে। লম্বা সময় পর মাঠে ফিরে জোড়া গোলও করেন ৩১ বছর বয়সী এই ফরোয়ার্ড। এরপরেই দুই সপ্তাহের নাটকীয়তা শেষে যোগ দিয়েছেন সৌদি ক্লাব আল-হিলালে।

তবে প্রীতি ম্যাচে খেললেও লম্বা সময় ধরেই সব রকমের প্রতিযোগিতামূলক ফুটবল থেকে দূরে আছেন নেইমার। গত বছর কাতার বিশ্বকাপের পরেই ব্রাজিলের চিরায়ত হলুদ জার্সিতে আর দেখা যায়নি তাকে। আর ফেব্রুয়ারির পর থেকে ক্লাবের ফুটবল থেকেও দূরে আছেন ব্রাজিলিয়ান এই সেনসেশন।

Leave a Reply

Translate »