নুহাশ হুমায়ূনের ওয়েব সিরিজে পাপেট প্রীতম

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের পুত্র নুহাশ হুমায়ূনে পরিচালনায় বেশ  কিছু কাজ এরই মধ্যে দর্শক দেখেছেন। কোনো কিছু নির্মাণ করলে তার ভেতর নিজের একটা ছাপ রেখে যান নুহাশ। এবার ওয়েব সিরিজ নির্মাণ করেছেন তিনি। নাম ‘বিচ্ছুজ’। এতে তার সঙ্গে আছেন সংগীতশিল্পী প্রীতম হাসানও। এই জুটি এর আগেও একাধিকবার একসঙ্গে কাজ করেছেন। তবে প্রীতমের জন্য এবারের অভিজ্ঞতা একেবারেই ভিন্ন। কারণ প্রীতম এবার হাজির হবেন পুতুলের চরিত্রে! মানে পাপেট হিসেবে।

করোনাভাইরাস নিয়ে নির্মিত এই সিরিজটি আজ রাত সাড়ে ১০টায় ওয়াটার এইড বাংলাদেশের ফেসবুক পেজ ও ইউটিউবে মুক্তি পাবে। ‘বিচ্ছুজ’ পরিচালনার পাশাপাশি এর গল্প লিখেছেন নুহাশ হুমায়ূন নিজে। সংগীত পরিচালনার পাশাপাশি এতে বেগুনি পাপেট হিসেবে কাজ করেছেন প্রীতম।

ওয়েব সিরিজ প্রসঙ্গে নুহাশ জানিয়েছেন, ‘বিচ্ছুজ’ বর্তমান প্রেক্ষাপটের মানানসই কাজ। এখানে সচেতনতাও থাকছে। ওয়েব সিরিজটির পৃষ্ঠপোষকতায় আছে ওয়াটার এইড বাংলাদেশ।

এর আগে, নুহাশ ও প্রীতম জুটি বেঁধে তিনটি গানের ভিডিওতে কাজ করেছেন। তাদের ‘খোকা’ নামের কাজটি খুব জনপ্রিয় হয়। যেখানে অভিনয় করেন ফেরদৌস ওয়াহিদ, প্রীতম, সিয়াম আহমেদ ও সাফা কবির। এছাড়াও এই জুটি তৈরি করেছেন ‘৭০০ টাকা’ শিরোনামে একটি গানের ভিডিও। এতে প্রীতমের সঙ্গে অভিনয় করেন সাবিলা নূর। তাদের আরেকটি কাজের নাম ‘আমি আমার মতো’।

Leave a Reply

Translate »