না ফেরার দেশে চলে গেলেন ঋষি কাপুর

বলিউডে ঘটলো আরেক নক্ষত্রের পতন। এবার না ফেরার দেশে পাড়ি দিলেন বলিউডের খ্যাতিমান অভিনেতা ঋষি কাপুর। অভিনেতা ইরফান খানের মৃত্যুর শোক কাটতে না কাটতেই বলিউডে আরেক শোকের ছায়া নেমে এলো জনপ্রিয় এই অভিনেতার মৃত্যুতে। সবাইকে কাদিয়ে চলে গেলেন খ্যাতিমান অভিনেতা ঋষি কাপুর। মৃত্যুর কালে তার বয়স ছিল ৬৭।

ক্যান্সারের সঙ্গে দুই বছরের লড়াই শেষে হার মানলেন তিনি। মুম্বাইয়ের সার এইচএন রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে বৃহস্পতিবার তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এসময় তার পাশে ছিলেন তার স্ত্রী নীতু কাপুর।

ঋষি কাপুরের ভাই রণধীর কাপুরের উদ্ধৃতি দিয়ে এ খবর প্রকাশ করেছে হিন্দুস্থান টাইমস।

২০১৮ সালে ঋষি কাপুরের ক্যান্সার ধরা পড়ে। এরপর দীর্ঘ এক বছর তিনি নিউ ইয়র্কে ক্যান্সারের চিকিৎসা নিয়েছিলেন।

অবস্থার উন্নতি হওয়ায় তিনি গত বছরের সেপ্টেম্বরে ভারতে ফিরেন। এ বছরের ফেব্রুয়ারিতে তিনি হাসপাতালে ভর্তি হলে ফের তার স্বাস্থ্যের অবস্থা নিয়ে গুঞ্জন ছড়ায়।
ঋষি কাপুরের মৃত্যুতে শোক প্রকাশ করে টুইট করেছেন বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন। টুইটারে অমিতাভ লিখেছেন, সে চলে গেছে, ঋষি কাপুর চলে গেছে… এই মাত্র সে আমাদের ছেড়ে চলে গেছে, আমি স্তব্ধ।

হলিউড ছবির রিমেক ‘দ্য ইন্টার্ন’ দিয়ে অভিনয়ে ফেরার কথা ছিল ঋষি কাপুরের।

সেটি আর হলো না। ১৯৭৩ সালে ‘ববি’ ছবির মাধ্যমে রুপালি পর্দায় অভিষেক হয় ঋষির। এর আগে ‘মেরা নাম জোকার’ ও ‘শ্রী ৪২০’তে শিশু অভিনেতা হিসেবে অভিনয় করেছিলেন তিনি। তার অভিনীত কয়েকটি জনপ্রিয় ছবি হলো ‘অমর আকবর অ্যান্থনি’, ‘লায়লা মজনু’, ‘রাফু চক্কর’, ‘সারগাম’, ‘কর্জ’, ‘বোল রাধা বোল’ ইত্যাদি। ক্যারিয়ারের শেষ দিকে ‘কাপুর অ্যান্ড সন্স’, ‘ডি-ডে’, ‘মুল্ক’ এবং ‘১০২ নট আউট’র মতো ছবিতে কাজ করেছেন তিনি। ঋষি কাপুরের শেষ অভিনীত ছবি ‘দ্য বডি’।

Leave a Reply

Translate »