না ফেরার দেশে আম্পায়ার নাদির শাহ

ফুসফুসের ক্যান্সারের সঙ্গে লড়াইয়ে হেরে গেলেন বাংলাদেশের আইসিসি প্যানেল আম্পায়ার নাদির শাহ। শুক্রবার (১০ সেপ্টেম্বর) ভোরে না ফেরার দেশে চলে গেলেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।

এই সপ্তাহখানেক আগেও হাসপাতালের বেডে শুয়েই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ছবি পোস্ট করেছিলেন নাদির, জানিয়েছিলেন মাঠে ফিরতে আর অপেক্ষার তর সইছে না। কিন্তু এই মাঠের মানুষটির আর মাঠে ফেরা হলো না। চলে গেলেন না ফেরার দেশে।

দীর্ঘদিন ধরেই ভুগতে থাকা ফুসফুস ক্যান্সারের কাছেই হার মেনেছেন। বছরদুয়েক আগে ২০১৯ সালের অক্টোবরে জাতীয় লিগের ম্যাচ পরিচালনা করার সময় মাঠেই অসুস্থ হয়ে পড়েন তিনি। এরপর থেকেই অনেকটা গৃহবন্দি মাঠের এই মানুষ। বারবার মাঠে ফেরার আকুতি জানালেও, শারীরিক অবস্থার উন্নতি না ঘটায় তার পারলেন না নাদির।

আজ বাদ জুম্মা ধানমনডি ৭নং মসজিদে তার জানাযার নামাজ অনুষ্ঠিত হবে।

তার মৃত্যুর খবর জানিয়ে বিসিবি পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন, ‘নাদির শাহ (১৯৬৪-২০২১)। আমাদের ভালোবাসার মানুষ, অতুলনীয় নাদির শাহ আর নেই। তার বিদেহী আত্মার প্রতি শান্তি কামনা করছি।’

Leave a Reply

Translate »