দীর্ঘদিন মোবাইল ভাল রাখার ম্যাজিকাল উপায়

আইকোনিক ফোকাস ডেস্কঃ মোবাইল ভাল রাখার সঠিক উপায় আমরা অনেকেই জানিনা ।যার ফলে আমাদের হাতে থাকা শখের মোবাইলটি অল্প দিনেই নষ্ট হয়ে যায় ।আজকের পোস্টে আমরা আপনার ফোন ভালো রাখার উপায় সম্পর্কে কিছু টিপস শেয়ার করব|

স্মার্টফোন পুরনো হলেই তাতে দেখা দেয় নানা সমস্যা। তবে স্মার্টফোন দীর্ঘদিন ভাল রাখার একটি পদ্ধতি রয়েছে। তা হল রিস্টার্ট করা।Restart -এর মাধ্যমে ফোন অনেকদিন ভাল রাখা যেতে পারে। যদি ফোনের হার্ডওয়্যার বা সফটওয়্যারে কোনও বড় সমস্যা থাকে, তা হলে আলাদা ব্যাপার। না হলে Restart ফোনের জন্য ম্যাজিকের মতো কাজ করতে পারে।অনেক সময় দেখেছেন হয়তো, ল্যাপটপ বা ডেস্কটপ রিস্টার্ট করলে হ্যাং হওয়ার সমস্যা মিটে যায়। ফোনের ক্ষেত্রেও ব্যাপারটা অনেকটা সেরকমই।

আরও পড়ুন ঃফেসবুক পাসওয়ার্ড হ্যাক হতে পারে যে অ্যাপ ব্যবহারে !

ফোন রিস্টার্ট করলে তা ডিভাইসের মেমরি পরিষ্কার করে। কোনো ম্যালফাংশন অ্যাপ থাকলে সেটা বন্ধ করে। সেইসঙ্গে মেমরি ম্যানেজমেন্ট, নেটওয়ার্ক এবং ব্যাটারি অপটিমাইজেশন ভাল হয়।এখন প্রশ্ন হল কতবার ফোন রিস্টার্ট করা উচিৎ! সপ্তাহের হিসেব করলে সুবিধা হবে। অর্থাৎ সপ্তাহে কতবার ফোন রিস্টার্ট করা ভাল!বিশেষজ্ঞরা বলছেন, সপ্তাহে অন্তত তিনবার ফোন রিস্টার্ট করা ভাল। এতে ফোন দীর্ঘদিন ভালভাবে কাজ করার সম্ভাবনা বাড়ে।

Leave a Reply

Translate »