তিন মাস পাগল ছিলামঃ চঞ্চল চৌধুরী

আইকোনিক ফোকাস ডেস্কঃ প্রকাশ হয়েছে এসএসসির ফল। আজ বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ফল প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় দেখা গেছে পাস করা শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে নানা অঙ্গনের তারকারা পোস্ট করছেন। অনেকে সাহস দিচ্ছেন যারা অকৃতকার্য হয়েছেন তাদের।

অভিনেতা চঞ্চল চৌধুরীও এক দীর্ঘ স্ট্যাটাসে তার নিজের শিক্ষাজীবনের স্মৃতিচারণ করেছেন। তিনি লেখেন, ‘আজ যারা জিপিএ ফাইভ পায়নি, আমার ধারণা পড়ালেখার পাশাপাশি তারা অন্য কিছু করতো। যেমন- খেলাধুলা, গান-বাজনা, ছবি আঁকা….নানান কিছু…..সমস্যা নাই এগুলো করেও অনেক খ্যাতি অর্জন করা যায়, প্রতিষ্ঠিত হওয়া যায়।কিন্তু কেউ যদি মোবাইল ফোনের নেশায় বা অনলাইনে শুধু গেম খেলে সময় নষ্ট করে রেজাল্ট খারাপ করে থাকে, তার ভবিষ্যৎ কিন্তু সুবিধার নয়।

যেমন- আমি আমার ইন্টারের রেজাল্ট শোনার পর তিন মাস পাগল আছিলাম। সমস্যা নাই আবার ঠিক হয়ে গেছি…. আর যারা বইয়ের পোঁকা ছিলা, শুধু পড়ালেখা করছো, তারাই তো সোনার জিপিএ পাইছো। সোনার জিপিএ পাওয়া সোনামণিদের জানাই প্রাণঢালা অভিনন্দন ও আশীর্বাদ।

চঞ্চল আরও বলেন, ‘তবে তোমরা শুধু ভালো রেজাল্ট করে থেমে যেও না। দেশটাকে ভালোবাইসো, দেশের জন্য কিছু কইরো। মনে রাইখো, এর আগে ভালো ভালো রেজাল্ট কইরা হাজার হাজার সোনামণি বিদেশ গেছেগা, আর দেশে ফেরে নাই…. ঐ সব সোনামণি দিয়া দেশের তেমন কোনো মঙ্গল হয় না।

Leave a Reply

Translate »