তামিম ইকবাল অনুশীলনে ফিরেছেন

আইকোনিক ফোকাস ডেস্কঃ দেড় মাসের ছুটি নেয়ার পর লন্ডনে প্রাথমিক চিকিৎসা শেষে দেশে ফিরে আসেন তামিম ইকবাল।

দেশে ফিরে এসে টাইগার ওয়ানডে দলের অধিনায়কত্ব ছেড়ে দেন তামিম। মূলত এশিয়া কাপে খেলতে না পারায় নেতৃত্ব থেকে সরে দাঁড়ান ড্যাশিং এই ওপেনার। এরপর কিছুদিন পুরোপুরি বিশ্রামে ছিলেন তিনি। পরে ওয়ার্ম আপ করে ফিটনেসের কাজ শুরু করেছিলেন বাঁহাতি এই ব্যাটার। বাকি ছিল কেবল ব্যাটিং অনুশীলন করা। সেই ব্যাটিং অনুশীলনেও এবার দেখা গেল চট্টলার খান সাহেবকে।

রোববার (২০ আগস্ট) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে ব্যাট হাতে নেমে পড়েন তামিম ইকবাল। দুপুর আড়াইটা নাগাদ ব্যাট করতে নেমে প্রায় মিনিট বিশেকের মতো ব্যাট চালান তারকা এই ওপেনার। এ সময় নেটের পেছনে সর্বক্ষণই সবকিছু পর্যবেক্ষণ করছিলেন বাংলাদেশ দলের ফিজিও বায়জেদুল ইসলাম।

আরো পড়ুনঃশামীম আশরাফ এশিয়া কাপের ধারাভাষ্যে যুক্ত হচ্ছেন

যদিও প্রথম দিনে থ্রোয়ারের বল খুব বেশি গতির দেখা যায়নি। তবে সব বলকেই বেশ সাবলীল ভাবেই সামলাতে দেখা গেছে তামিম ইকবালকে। ব্যাটিং অনুশীলন শেষে খানিকক্ষণ বিশ্রাম নিয়ে তামিম চলে যান মিরপুর স্টেডিয়ামের মূল মাঠে।

হোম অব ক্রিকেটের মূল মাঠে গিয়ে বিসিবির সঙ্গে যুক্ত হওয়া পুনর্বাসন কেন্দ্রের প্রধান কিরন থমসকে নিয়ে খানিকক্ষণ রানিং করেন তামিম। এ সময় তামিমকে বেশ কিছু শারীরিক চর্চাও দেখিয়ে দেন থমস।

গত মাসে আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলেছিলেন তামিম। এরপর হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায়ের ঘোষণা দিয়েছিলেন তিনি। যদিও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে অবসর ঘোষণার একদিন পরেই আবার জাতীয় দলে ফেরার ঘোষণা দেন দেশসেরা এই ওপেনার।

এদিকে আসন্ন এশিয়া কাপের দল থেকে আগেই ছিটকে গেছেন তামিম। তবে ধারণা করা হচ্ছে আগামী মাসে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আবারো মাঠের ক্রিকেটে ফিরবেন এই ওপেনার। নিউজিল্যান্ড সিরিজে ফিরলে তামিমের বিশ্বকাপ দলে থাকাও এক প্রকার নিশ্চিত।

Leave a Reply

Translate »