তপুর জোরালো শটে লক্ষ্যভেদ

আইকোনিক ফোকাস ডেস্কঃ কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপ এবং এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে প্রথমেই গোল হজম করে বাংলাদেশ। কিন্তু খেলার প্রায় শেষ মুহূর্তে দেশের সিনিয়র ফুটবলার তপু বর্মনের দুর্দান্ত গোলে ড্র করেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সেই সঙ্গে আরও একটি পয়েন্ট পেল জামাল ভূঁইয়া বাহিনী।

 

 

ম্যাচের শুরু থেকেই বল দখল এবং আক্রমণে একচ্ছত্র আধপত্য বিস্তার করে আফগানরা। ৩১তম মিনিটে আফগানিস্তান অধিনায়ক ফারশাদ নুরের কাছের পোস্টে নেওয়া শট কর্নারের বিনিময়ে ফেরান জিকো। ফলে গোলশূন্যতে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল খেয়ে বসে জেমি ডের শিষ্যরা। আক্রমণ আটকাতে লেফট-ব্যাক রহমত মিয়া একটু উপরে উঠে এসেছিলেন। এরপর সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠা বাংলাদেশ গোলের সুবর্ণ সুযোগ পায় ৮০তম মিনিটে। মানিক মোল্লার লম্বা পাস ধরে আব্দুল্লাহর কিছুটা দুরূহ কোণ থেকে নেওয়া শট গোলরক্ষক ওয়াইস আজিজির পায়ে লেগে বাইরে যায়।

কিন্তু অবশেষে মাত্র চার মিনিটে রাফির হেড বুক দিয়ে নামিয়ে নিয়ন্ত্রণে নিয়ে শরীরটা ঘুরিয়ে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন তপু। ফলে সমতায় ফেরে লাল-সবুজের পতাকাধারীরা। এরপর আর কোনো গোল হয়নি। ফলে একটি পয়েন্ট নিশ্চিত করে মাঠ ছাড়ে বাংলাদেশ।

Leave a Reply

Translate »