জয়া আহসানের নতুন বছর শুরু হবে ওপার বাংলার পর্দায়

আইকোনিক ফোকাস ডেস্কঃ চলচ্চিত্রের মানুষ জয়া আহসান নতুন বছরে নতুন ছবির শুটিং কবে থেকে শুরু করবেন, তা নিশ্চিত করতে পারছিলেন না তিনি নিজেই। অবশেষে গত বুধবার তিনি জানান, ভারতীয় একটি সিনেমা দিয়ে ২০২১ সালের শুটিং শুরু করবেন তিনি।

ভারতের ছবি ওসিডি দিয়ে শুরু হচ্ছে জয়ার বছর। ছবিটি পরিচালনা করছেন ভারতের পশ্চিমবঙ্গের পরিচালক সৌকর্য ঘোষাল। সবকিছু ঠিকঠাক থাকলে ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকে কলকাতায় ছবিটির শুটিং শুরু হবে। তিনি বলেন, ‘যেকোনো সময় ভারতে যেতে হতে পারে।’

সৌকর্য ঘোষালের সঙ্গে আগেও একবার ভূতপরী সিনেমাটির কাজ করেছিলেন জয়া আহসান। জয়াকে নিয়ে তিনি সিনেমাটি নির্মাণ করেছিলেন, যেটি এখনো মুক্তি পায়নি। নতুন ছবি প্রসঙ্গে জয়া জানালেন, শিশুদের সমস্যা ও সংকট নিয়ে ছবির গল্প। শুধু তাই নয়, এই ছবির প্লট, বর্তমান সময়ের আলোচিত একটি ইস্যু।

ছবিটি প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘আমার চরিত্রটি ঘিরেই ছবির গল্পটা এগিয়ে যাবে। ছবিতে আমি একজন ওসিডি (অবসেসিভ কমপালসিভ ডিজঅর্ডার) রোগী এবং একই সঙ্গে একজন চিকিৎসকও। গল্প পড়ে আমার মনে হয়েছে, দর্শকেরা এখন যে রকম গল্প দেখতে চায়, এই ছবির গল্পটা ঠিক সে রকমই।’ জয়া জানালেন, ওসিডি ছবির শুটিং একটানা করা হবে।

প্রসঙ্গত, বছরের শুরুতে কলকাতায় একটি বিজ্ঞাপনচিত্রের শুটিং শেষ করেছেন জয়া। শুটিং শেষে ঢাকায় ফিরে জানতে পারেন, তাঁর কলকাতার বাড়িতে পৌঁছেছে অনলাইন প্ল্যাটফর্ম হইচইয়ের ‘বেস্ট পারফরম্যান্স অব দ্য ইয়ার’ সম্মাননা। সিনেমায় অভিনয় নিয়ে বাংলাদেশ ও ভারত দুই দেশে সমানতালে ব্যস্ত জয়া আহসান।

Leave a Reply

Translate »