‘চ্যালেঞ্জিং হলেও সেরাটা খেলতে হবে’

আইকোনিক ফোকাস ডেস্কঃ দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইটা যেন এবার একটু ভিন্ন রোমাঞ্চ পেয়েছে। হাইব্রিড মডেলের এই টুর্নামেন্টে এবার মুদ্রার দুই পিঠই দেখা যাচ্ছে। একদিকে শ্রীলঙ্কায় প্রতি ম্যাচেই বৃষ্টির হানা, অন্যদিকে পাকিস্তানে রানের ফোয়ারা। তবে এবার অবশ্য রান বন্যার ম্যাচ দেখতে পাওয়ার সম্ভাবনা কমই। কেননা, সুপার ফোরে বাংলাদেশ ও পাকিস্তানের ম্যাচ দিয়ে ইতি ঘটছে পাকিস্তানে এশিয়া কাপের পর্ব। আর আসরের বাকি সবকটি ম্যাচই হবে শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে।

তবে পাকিস্তানে রানের ফোয়ারা দেখা গেলেও সেখানে প্রচণ্ড গরম। লাহোরের তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে। এর পাশাপাশি রয়েছে বাতাসের আর্দ্রতা। তাই দিবা-রাত্রির সূচি সবমিলিয়ে খেলাটা কঠিনই হচ্ছে টাইগারদের জন্য। আর পেস বোলারদের জন্য সেটা আরও বেশি চ্যালেঞ্জিং। তবে টাইগারদের পেস ইউনিটের কাপ্তান তাসকিনের দাবি, এমন পরিবেশেও ঠিকঠাকই নিজেদের রিকভারি করেছেন তারা।

তাসকিনের ভাষ্যমতে, শুধু পেস বোলারদের জন্য না। যে কারো জন্যই এই কন্ডিশনে ক্রিকেট খেলাটা বেশ কঠিন। তা-ও যেহেতু এটা আমাদের নিয়ন্ত্রণের বাইরে। সেক্ষেত্রে আমরা আমাদের রিকভারিতে বেশি খেয়াল রাখছি। একইসঙ্গে টিমের ফিজিও-ট্রেনার তারাও আমাদের অনেক সাহায্য করছে। আমরা আমাদের নিজেদের যথেষ্ট যত্ন নেওয়ার চেষ্টা করেছি; যেন আমরা সবাই সুস্থ থেকে খেলতে পারি। অবশ্যই চ্যালেঞ্জিং, তা-ও এর মধ্যেই সেরাটা খেলতে হবে।

আরো পড়ুনঃদক্ষিণ আফ্রিকার বিশ্বকাপের দল ঘোষণা

এই পেসার আরও যোগ করেন, এই বিরতিটা আসলে দেওয়াতে ভালো হয়েছে। কারণ, আমাদের সামনে অনেক খেলা। সেকেন্ড রাউন্ডের তিনটা ম্যাচ, এর মধ্যে ট্রাভলিং আছে, সামনে হোম সিরিজ প্লাস বিশ্বকাপ। লম্বা সময় সামনে খেলা আছে। এজন্য আমাদের মানসিক ও শারীরিক দুটারই বিশ্রামের দরকার আছে।

দলের ট্রেনিং সেশন বাদ দেওয়া প্রসঙ্গে লাল-সবুজের এই ক্রিকেটারের মন্তব্য, এই বিরতিতে আমরা কিছু টিম বন্ডিং অ্যাক্টিভিটিস করেছি। যে যার মতো জিম, রিহ্যাব সবকিছু করেছি। ওভার অল একটা ভালো রিকভারি হয়েছে, যেটা দরকার ছিল। আশা করছি, সামনের ম্যাচেও ভালো হবে।

উল্লেখ্য, হিসেবের মারপ্যাঁচে সুপার ফোরে জায়গা নিশ্চিত করেছে বাংলাদেশ। সুপার ফোরে টাইগারদের প্রথম প্রতিপক্ষ পাকিস্তান। বুধবার (৬ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে মাঠে গড়াবে ম্যাচটি। এরপরই কলম্বোতে উড়াল দেবে লাল-সবুজেরা। সেখানে ৯ সেপ্টেম্বর স্বাগতিক শ্রীলঙ্কা এবং ১৫ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে খেলবে টাইগাররা।

Leave a Reply

Translate »