ঘাড়ের কালো দাগ দূর করার সহজ উপায়

আইকনিক ফোকাস ডেস্কঃ দুর্বল স্বাস্থ্যবিধি কারনে ঘাড় এবং গলায় কালো দাগ হয়ে থাকে। পাশাপাশি প্রসাধনী দ্রব্যে থাকা রাসায়নিক কারনেও হতে পারে।

প্রাকৃতিক উপায়েই রান্নাঘরের কয়েকটি উপাদান ব্যবহার করেই ঘাড় ও গলার কালো দাগ দূর করতে পারেন। জেনে নিন উপায়-

লেবু :

লেবু রোদে পোড়া দাগ দূর করে ও ত্বক উজ্জ্বল করে। তাই আপনি এক টুকরো লেবু নিয়ে সরাসরি আপনার গলা ও ঘাড়ে ম্যাসেজ করুন এবং চাইলে গোলাপ জল মিশিয়ে ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন ঃ টিকটককে নিষিদ্ধ করা হলো সেনেগালে

নারিকেল তেল :

নারিকেল আমাদের ত্বককে শুধু পুষ্টির জোগান দেয় না এটি আমাদের ত্বকের পোড়া ভাবও দূর করে। পরিমাণ মতো নারিকেল তেল হাতে নিয়ে ঘাড় ও গলায় ম্যাসেজ করুন।

বেকিং সোডা : পরিমাণ মতো পানি নিয়ে তাতে বেকিং সোডা দিয়ে মিশ্রণ তৈরি করুন তারপর গলা ও ঘাড়ে লাগিয়ে ১০ মিনিট পর ধুয়ে ফেলুন।

শসা : শসা আমাদের ত্বককে প্রাকৃতিকভাবে পরিষ্কার করতে সাহায্য করে থাকে। তাই আপনার ঘাড় ও গলায় শসার রস ব্যবহার করুন নিয়মিত।

গোলাপজল : ঘাড় ও গলার কালো দাগ গোলাপজল দিয়ে দূর করুন। গোলাপ জ্বল দিয়ে আপনার ঘাড় ও গলা পরিষ্কার করুন। চাইলে গোলাপজলের সঙ্গে সামান্য হলুদের গুঁড়া মিশিয়ে পেস্ট তৈরি করতে পারেন, পেস্টটি ঘাড়ে ও গলায় লাগিয়ে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

মধু : ঘাড় ও গলার ত্বক উজ্জ্বল করতে ও ময়লা দূর করতে ব্যবহার করুন মধু। পরিমাণ মতো মধু নিয়ে ত্বকে ম্যাসেজ করুন তারপর ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা : অ্যালোভেরা জেল নিয়ে গলায় ও ঘাড়ে ম্যাসেজ করুন, প্রতিদিনের ব্যবহারে দেখবেন ঘাড় ও গলার ত্বক উজ্জ্বল হবে।

অলিভ ওয়েল : অলিভ ওয়েল আমাদের ত্বকের জন্য অনেক উপকারী তা আমরা সবাই জানি। তাই আপনার গলা ও ঘাড়ের ত্বক সুন্দর ও নরম রাখতে অলিভ ওয়েল ম্যাসেজ করুন।

আলুর রস :

রোদের পোড়া দাগ দূর করতে এবং গলা ও ঘাড়ের ত্বক উজ্জ্বল করতে আলুর রস ব্যবহার করতে পারেন।

কমলা :

কমলার রস আমাদের ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে থাকে। তাই কমলার রস ব্যবহার করতে পারেন আপনার গলা ও ঘাড়ে।

Leave a Reply

Translate »