গুগল সার্চে এআই, যেসব সুবিধা পাবেন

আইকোনিক ফোকাস ডেস্কঃগুগলের সার্চে যুক্ত হয়েছে এআই। যদিও এরই মধ্যে গুগলের এআই চ্যাটবট বার্ড জনপ্রিয় হয়ে উঠেছে। তবে গুগল তার সার্চে এবার যুক্ত করলো এআই। গুগলের এই নতুন আপডেটে আরও বেশি পরিমাণে ছবি, ওভারভিউর মধ্যে ভিডিও এবং লিঙ্ক দেখা যাবে।

ওয়েবে যারা সবসময় সার্চ করেন, তাদের জন্য এই ফিচারটি অত্যন্ত সুবিধাজনক। যখন আপনি কোনো জটিল তথ্য সার্চ করছেন, তখন আপনাকে এমন অনেক বিষয় দেখানো হয়, কিছু এমন শব্দ বা টার্ম বলা হয়, যা আপনি হয়তো জানেন না।

এখন গুগল তার সার্চে আপনাকে সেই অজ্ঞাত শব্দ এবং টার্মগুলো সম্পর্কে ব্যাখ্যাও করবে। এর ফলে আপনাকে ওই পেজ থেকে বেরিয়ে যেতে হবে না। সবকিছু সংজ্ঞা গুগলই আপনাকে দিয়ে দেবে, আলাদা-আলাদা করে আপনাকে আর খুঁজে দেখতে হবে না।

এর পাশাপাশি ব্যবহারকারীদের সাহায্য করতে বিজ্ঞান, ইতিহাস, অর্থনীতি এবং আরও অনেক বিষয়ের সঙ্গে সম্পর্কিত প্রশ্নের এআই জেনারেটেড উত্তরের একটি নতুন সেট নিয়ে আসবে গুগল। সেই আপডেটের সঙ্গে ব্যবহারকারীরা অজ্ঞাত একটা শব্দের উপরে মাউসটিকে নিয়ে গেলেই তার সংজ্ঞা, সেই সংক্রান্ত ছবি বা ডায়াগ্রামও দেখতে পাবেন।

কোডিং শেখার জন্য অন্যতম সেরা টুল হলো এই জেনারেটিভ এআই। এছাড়াও এই এসজিই বিশেষভাবে ডিজাইন করা হয়েছে ব্যবহারকারীদের লং-ফর্মের কন্টেন্টে এনগেজ করে রাখতে। তাতে ব্যবহারকারীরা যা চাইবেন, তাই খুঁজতে পারবেন। কিছু পেজ আবার এআই জেনারেটেড তালিকা হিসেবে হাজির হবে, যেখানে একাধিক মূল পয়েন্ট তুলে ধরা হবে যে কোনো আর্টিকলের। সেখানে থাকবে দুর্বোধ্য বিষয়ের লিঙ্কও, যাতে সেখান থেকে মানুষ সরাসরি আর একটি পেজে গিয়ে বিষয়টি বুঝতে পারেন।

Leave a Reply

Translate »