খরচ বাড়ল ইন্টারনেটের

আইকোনিক ফোকাস ডেস্কঃ টেলিযোগাযোগ মন্ত্রী এবং টেলিযোগ নিয়ন্ত্রণ কমিশন ৭০ শতাংশ গ্রাহকের স্বার্থ উপেক্ষা করে স্বল্পমেয়াদ ইন্টারনেট প্যাকেজ বাতিল করার যুক্তি হিসেবে তারা বলেছিলেন যে ৭ দিনের ইন্টারনেট প্যাকেজ এ গ্রাহকের সুবিধা বেশি হবে প্রতারণা কমবে এবং খরচ কমবে। কিন্তু হয়ে গেল এর উল্টো সুবিধার কথা বলে গ্রাহকের খরচ বৃদ্ধি করা হয়েছে।

রবিবার (১৫ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ড্রাগ অধিকার নিয়ে কাজ করা সংগঠন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, আমাদের যে আশঙ্কা ছিল যে এই প্যাকেজ এবং গ্রাহকের চাহিদার কথা বা পছন্দের বিষয়টি উপেক্ষা করে যে সিদ্ধান্ত নেয়া হচ্ছে এর মাধ্যমে গ্রাহকের খরচ কমবে না বরং বৃদ্ধি পাবে। আজ আমরা লক্ষ্য করলাম গ্রামীণফোনের ১ জিবি ইন্টারনেট ৭ দিন মেয়াদী প্যাকেজের মূল্য ধরা হয়েছে ৬৯ টাকা, রবি ৬৮ টাকা বাংলালিংকের প্রায় সমপরিমাণ।

আরও পড়ুন ঃএআই দিয়ে ভিডিও বানিয়ে লক্ষ টাকা ইনকাম

অথচ পূর্বে তিন জিবি ৭ দিন মেয়াদী ইন্টারনেটের মূল্য ছিল ১৪৯ টাকা। আর এখন ১ জিবি ৭ দিন মেয়াদী ইন্টারনেটের মূল্য গড়ে ৭০ টাকা। অর্থাৎ ৩ জিবি ইন্টারনেটের দাম দাঁড়াচ্ছে তাহলে ২১০ টাকা। প্রকারান্তরে অপারেটরদের স্বার্থেই সিদ্ধান্তটি গেল গ্রাহকের সুবিধার কথা বলে টেলিযোগ মন্ত্রী এবং নিয়ন্ত্রণ কমিশন গ্রাহক অর্থাৎ নাগরিকদের সাংবিধানিক অধিকার লঙ্ঘনের পাশাপাশি অন্তরালে মূল্যবৃদ্ধির একটি নাটক সাজিয়েছেন। আমরা মনে করি এই হঠকারী এবং অযৌক্তিক সিদ্ধান্ত এখনো বাতিলের সময় রয়েছে।

Leave a Reply

Translate »