কে হবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা না কী অন্য কেউ

আইকোনিক ফোকাস ডেস্কঃ রমিজ রাজাকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান বানানোর গুঞ্জন উঠেছিল। পাকিস্তানের সংবাদমাধ্যম জানিয়েছিল, দেশের প্রেসিডেন্ট ইমরান খানই নাকি তাঁকে চাচ্ছেন। সবাই তাতে একমত হতে পারেননি।

 

এদিকে পাকিস্তানি সংবাদমাধ্যম জানিয়েছে, বর্তমান চেয়ারম্যান এহসান মানিকেই শেষ পর্যন্ত পিসিবি প্রধানের দায়িত্বে রাখা হতে পারে। তবে রমিজকে নিয়ে সরফরাজের বিশ্বাসটা আরও দৃঢ় হতে পারে।

 

কেননা, পাকিস্তান ক্রিকেটের সমালোচনা থেকে সরে আসেননি সাবেক এ অধিনায়ক ও ধারাভাষ্যকার। সম্প্রতি তিনি বলেছেন, বাবর আজমের পাকিস্তান দলের ধারাবাহিকতা নেই। তিন সংস্করণে দলটির র‌্যাঙ্কিং বলে দেয় বড় টুর্নামেন্টের ফাইনালে ওঠার সামর্থ্য নেই।

 

ক্রিকইনফোকে এসব কথা বলেন রমিজ, ‘পাকিস্তান ভীষণ অধারাবাহিক। সত্যটা হলো, বড় টুর্নামেন্টের ফাইনালে যে উঠতে পারবে না, প্রতিটি সংস্করণে তাদের র‌্যাঙ্কিং সে কথা বলে দেয়। টি-টোয়েন্টি (বিশ্বকাপ) সংস্করণে হয়তো সেমিফাইনালে উঠতে পারে। কিন্তু ওয়ানডে ও টেস্ট সংস্করণে তাদের জন্য গ্রুপপর্ব পার হওয়াও কঠিন। আমি তাকে (ইমরান খান) এসব বিষয়ে সব জানিয়েছি। বৈঠকটি ফলপ্রসূ হয়েছে এবং এখন কীভাবে এগোতে হবে সেটি তার সিদ্ধান্ত।

 

সম্প্রতি পাকিস্তানের সাবেক অধিনায়ক ও দেশটির প্রেসিডেন্ট ইমরান খানের সঙ্গে দেখা করেন রমিজ রাজা। পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যৎ গতিপথ নিয়ে কথা বলেন দুজন। এদিকে আজ পিসিবি প্রধান হিসেবে তিন বছর মেয়াদ পূর্ণ হবে এহসান মানি।

 

পাকিস্তানি সংবাদমাধ্যম জানিয়েছে, পিসিবির প্যাট্রন-ইন-চীফ ইমরানের সঙ্গে দেখা করে বোর্ডের নিজের প্রয়োজনীয়তা বোঝাতে পেরেছেন এহসান মানি। এ কারণে বোর্ড প্রধান হিসেবে তাঁর থেকে যাওয়ার সম্ভাবনাই বেশি।

 

পাকিস্তানি সংবাদমাধ্যম জানিয়েছে, এহসান মানি পিসিবি প্রধান হিসেবে থেকে গেলে রমিজ রাজাকে পরিচালনা পর্ষদে বসাতে পারেন ইমরান খান। যদিও পাকিস্তানের বেশ কিছু সাবেক ক্রিকেটার এর আগে ইমরানকে অনুরোধ করেছিলেন পিসিবি প্রধান হিসেবে যেন সাবেক কোনো ক্রিকেটারকে বসানো হয়।

Leave a Reply

Translate »