কে সময়ের সেরা,কে সর্বকালের সেরা

আইকোনিক ফোকাস ডেস্কঃ বর্তমান সময়ের এই দুজনের সতীর্থ হয়েই খেলার অভিজ্ঞতা রয়েছে এই রাইট ব্যাকের।

এই দিকে আলভেস জানান, নেইমার সময়ের সেরা তবে মেসি সর্বকালের সেরা।

তিনি বলেন, অত্যন্ত বিরল প্রতিভাধর নেইমার। কিন্তু সে উপযুক্ত সম্মান পায় না। আমাদের দেশে সফল হওয়াটা যেন একটি বড় অন্যায়। আমি মনে করি, নেইমারকে ব্রাজিলিয়ান হওয়ার মূল্য পরিশোধ করতে হচ্ছে। সে যদি অন্য দেশের হত, তাহলে ফুটবলে তার অবদান, কীর্তির জন্য জন্য ব্রাজিলিয়ানরা তাকে আরো উপরে রেখে মূল্যায়ন করতো।

 

নেইমারের ভূয়সী প্রশংসা করে আলভেস বলেন, ব্রাজিলিয়ান খেলোয়াড়দের যাদুকরী খেলা আমাকে ফুটবলের প্রেমে পড়তে বাধ্য করেছিল, তাদের দেখে ফুটবলে আসক্ত হই। কিন্তু এরপর ফুটবলটা কেমন যেন বিরক্তিকর হয়ে গেল। অনেকেই এতে আগ্রহ হারাল। কিন্তু নেইমার যখন এলো, ব্রাজিলের শিশুরা ফেরফুটবল খেলাকে ভালবাসতে শুরু করল। ফুটবল হবে ছবির মত, যা হবে সুন্দর। যেটা নেইমারের খেলায় দেখা যায়। তার মত যাদুকরী আর কেউ নেই। আমি ফুটবলকে খুব ভালবাসি এবং আমি নেইমারের খেলা দেখতেও খুব ভালবাসি। সে সময়ের সেরা।

 

এরপর আলভেসের সরল স্বীকারোক্তি, ‘আমি শুধু তাদের ব্যাপারেই বলতে পারি, যাদের সঙ্গে আমি খেলেছি। বেশ কিছু অসাধারণ প্রতিভা দেখেছি, তবে তারা লম্বা সময় ধরে সর্বোচ্চ পর্যায়ে মান ধরে রাখতে পারেনি। তাই  আর্জেন্টাইন হওয়া সত্ত্বেও, আমি স্বীকার করছি, মেসিই সর্বকালের সেরা ফুটবলার।

 

Leave a Reply

Translate »