কিংবদন্তি ব্যাটার গেইল বরিশালের বোঝা কেনো

আইকোনিক ফোকাস ডেস্কঃক্রিস গেইল সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ছিলেন একদমই ব্যর্থ। অথচ এর আগে থেকেই অবসর নেবেন নেবেন করেও এখনও নিতে চাইছেন না এই ক্যারিবীয় কিংবদন্তি ব্যাটার। যার ব্যাটে বোলাররা ‘কচু কাটা’ হতো সেই গেইলকে এখন কত সহজে আউট করা যায়।

ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে গেইলকে দলে ভেড়ানো নিয়ে রীতিমতো প্রতিযোগিতা লেগে যেত। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শুরু থেকে গত ১৪টি আসরে গেইল ছিলেন অবিচ্ছেদ্য অংশ, সেই গেইল এবার নিলামেই থাকছেন না। খেলেননি পাকিস্তানের টি-টোয়েন্টি লিগ পিএসএলও।

এসেছেন বাংলাদেশে বিপিএল খেলতে। ফরচুন বরিশালের হয়ে মাঠ মাতাতে এসেছেন কিন্তু, কিছুতেই পারছেন না নিজেকে মেলে ধরতে। তার কাছে দলের চাহিদা বড় বড় ছক্কা, দর্শকদের আনন্দ দেওয়া। তবে গেইল চলতি আসরে ৫ ইনিংসে নেই কোনো ফিফটি। ১১৭ স্ট্রাইক রেটে করেছেন মোট ১১৭ রান। বলা যায় নামের ধারেই দল পেয়ে গেছেন বিপিএলে। তাকে নিয়ে প্রবল ভাবাবেগ থাকলেও বয়সের কাছে হার মানতে হচ্ছে তাকে।

আগামী কাল সোমবার থেকে সিলেটে শুরু হচ্ছে বিপিএল। তার আগে গণমাধ্যমে দলের পরামর্শক নাজমুল আবেদীন ফাহিম অনেকটা স্বীকার করেই নিয়েছেন, ব্যাট হাতে জ্বলে না উঠলে গেইল দলের বোঝা ছাড়া কিছুই না।

Leave a Reply

Translate »