‘কাঁচা বাদাম’ গায়ককে খুঁজে বের করল বাংলাদেশি যুবক

আইকোনিক ফোকাস ডেস্কঃ বর্তমান সময়ে সামাজিক যোগাযোগমাধ্যম মানুষের অন্যতম অনুষঙ্গ হয়ে পড়েছে! এসব মাধ্যমে কখন কী ভাইরাল হয়, তা কেউ-ই বলতে পারেন না! আর মিম জেনারেশনে কোনো কারণ ছাড়াই যেকোনো বিষয় ট্রেন্ডিং হয়ে উঠতে পারে। তারই অন্যতম একটি উদাহরণ ফেরিওয়ালার গাওয়া ‘কাঁচা বাদাম’ শিরোনামের গানটি; যা গেয়েছেন পশ্চিমবঙ্গের ভুবন বাদ্যকর।

টিকটক, লাইকি, ফেসবুক, ইউটিউব সব মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে গানটি। এখন এই ‘কাঁচা বাদাম’ জ্বরে আক্রান্ত তরুণ-তরুণীরা। ভারতে গিয়ে ভাইরাল ‘কাঁচা বাদাম’ গায়ককে খুঁজে বের করেছে বাংলাদেশি যুবক মাহসান। বুকের সমস্যা নিয়ে স্ত্রীসহ কলকাতায় চিকিৎসা নিতে গেছেন তিনি। তবে ভাইরাল এই বাদাম বিক্রেতাকে খুঁজে বের করতে বেশ পরিশ্রম করতে হয়েছে মাহসানকে।

প্রসঙ্গত, ভুবন বাদ্যকর বাদাম বিক্রি করেন। ভাজা বাদাম নয়, কাঁচা বাদাম। ভাজা বাদামের অপকারিতা আর কাঁচা বাদামের উপকারিতা নিয়ে একটি গান বেঁধেছেন তিনি। এই গানের কথা যুক্ত হয়েছে টাকা ছাড়াও কিসের বিনিময়ে বাদাম বিক্রি করেন, যেমন ভাঙা মোবাইল, সিটি গোল্ডের পুরনো জিনিস, মাথার চুল ইত্যাদি। গানের কথায় এসব আর অদ্ভুত সুর তরুণরা ইন্টারনেটে পাওয়া মাত্রই লুফে নেয়।

এদিকে ভুবন বাদ্যকর ভাইরাল হয়ে যাওয়ায় তার বাসায় ছুটে যান বিধায়ক অনুপ কুমার সাহা। শুধু তিনি নন, বাদামওয়ালা ভুবনের এই গানের সুরের টানে ছুটে আসেন অনেকে। গান শোনার পাশাপাশি তার কাছে ক্রেতারা বাদামও কেনেন। ভুবনের দৈনিক আয় ছিল ২৫০ থেকে ৩০০ টাকা। এখন কিছুটা বেড়েছে।

Leave a Reply

Translate »