ওয়ানডে সিরিজ কমিয়ে আনার সুপারিশ এমসিসির

আইকোনিক ফোকাস ডেস্কঃ ওয়ানডে সিরিজ ও টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা কমেছে কিন্তু বেড়ে চলেছে   টি-টোয়েন্টির জনপ্রিয়তা। ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় দুই ফরম্যাটকে টিকিয়ে রাখতেই নতুন সিদ্ধান্ত নিয়েছে এমসিসি। 

বর্তমান এমসিসির সভাপতি বলেন, ‘সময় এসেছে ক্রিকেটের অনেক কিছুই নতুনভাবে গড়ে তোলার।’

এমসিসির ক্রিকেট কমিটিতে রয়েছেন কুমার সাঙ্গাকারা, সৌরভ গাঙ্গুলী, হিদার নাইট, রমিজ রাজা, জাস্টিন ল্যাঙ্গার, ঝুলন গোস্বামী ও ইওন মরগান। এমসিসির  সদস্য মঙ্গলবার (১১ জুলাই) এক বৈঠক করেই ওয়ানডে ক্রিকেট কমিয়ে আনার সিদ্ধান্ত নেয়।

আরও পড়ুন ঃডাক্তার দেখাতে লন্ডন যাবেন তামিম

বৈঠকের পর প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্রিকেট কমিটি ওয়ানডে বিশ্বকাপের বাইরে ৫০ ওভারের ক্রিকেটের প্রাসঙ্গিকতা নিয়ে সংশয় প্রকাশ করেছেন। এমসিসি ২০২৭ সালের পর ছেলেদের ওয়ানডে ক্রিকেট কমিয়ে নিয়ে আসার সুপারিশও করে। পাশাপাশি সেই প্রেস বিজ্ঞপ্তিতে নারীদের তহবিল বাড়ানোর কথাও বলেছে তারা।

টি-টোয়েন্টি ক্রিকেটের জনপ্রিয়তা বাড়ায় এবং ফ্র্যাঞ্চাইজি লিগ বৃদ্ধি পাওয়ায় ক্রিকেটাররা ওয়ানডে ও টেস্ট ক্রিকেট থেকে অল্প বয়সেই অবসর নিচ্ছে। যেমনটা গত বছর করেছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস। আর এমসিসির আগে ছেলেদের দ্বিপক্ষীয় সিরিজ কমিয়ে আনতে একমত পোষণ করেছিলেন সাবেক ক্রিকেটাররাও।

Leave a Reply

Translate »