ওবায়দুল কাদেরের সিনেমা ‘গাঙচিল’

শুটিং শুরু পাঁচ মাস পর প্রকাশ্যে এলো ছবির পোস্টার। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের লেখা উপন্যাস নিয়ে সিনেমা নির্মাণ করছেন পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামূল। নাম ‘গাঙচিল’। ফেরদৌস, পূর্ণিমাকে নিয়ে ২০১৮ সালে শুরু হয় এর শুটিং। চলতি বছর মার্চে সিনেমার শুটিং শেষ হওয়ার কথা ছিল। কিন্তু করোনার থাবায় আটকে যায় সিনেমার কাজ।

অবশেষে পাঁচ মাস পর আবারও শুটিংয়ে ফিরছেন নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামূলের টিম। আর গতকাল প্রকাশ্যে আসে সিনেমার প্রথম লুক। পোস্টারে সিনেমার কেন্দ্রীয় চরিত্রগুলো দেখা যায়।

পরিচালক নেয়ামূল বলেন, ‘গতকাল এসেছে ছবিটির ফার্স্ট লুক। এর মাধ্যমে ছবির প্রধান চরিত্রগুলো হাজির করা হয়েছে। আপাতত, ভারতে ছবির সম্পাদনার কাজ চলছে। আশা করছি, সেপ্টেম্বরের শেষে আমরা বাকি শুটিং শুরু করতে পারব। কয়েকদিন প্যাঁচওয়ার্ক করে আমরা গানের কাজ করব।’

ওবায়দুল কাদেরের উপন্যাস ‘গাঙচিল’ অবলম্বনে সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করছেন ফেরদৌস ও পূর্ণিমা। এতে সাংবাদিক চরিত্রে অভিনয় করছেন ফেরদৌস আর পূর্ণিমাকে দেখা যাবে এনজিওকর্মীর চরিত্রে। অতিথি চরিত্রে দেখা যাবে কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে। আরও আছেন আনিসুর রহমান মিলন, তারিক আনাম খান, আহসানুল হক মিনুসহ অনেকে

ওবায়দুল কাদেরের উপন্যাস ‘গাঙচিল’ থেকে চিত্রনাট্য লিখছেন বাংলাদেশের মারুফ রেহমান আর ভারতের প্রিয় চট্টোপাধ্যায়। ছবিটি প্রযোজনা করছে নায়ক ফেরদৌসের প্রযোজনা প্রতিষ্ঠান নুজহাত ফিল্মস।

Translate »