ওপেনিংয়ে নাঈম-তামিমেই আস্থা

আইকোনিক ফোকাস ডেস্কঃ তামিম ইকবাল ইনজুরিতে ছিটকে গিয়েছেন আগেই। দেশসেরা ওপেনারের ছিটকে যাওয়ার সেই ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই এশিয়া কাপ শুরুর দিন পুরো টুর্নামেন্ট থেকেই ছিটকে যাওয়া লেগেছে স্কোয়াডে থাকা একমাত্র অভিজ্ঞ ওপেনার লিটন কুমার দাসের।

যার ফলে শ্রীলঙ্কার বিপক্ষে উদ্বোধনী জুটিতে নামতে হয়েছে আনকোরা মোহাম্মদ নাঈম শেখ ও অভিষিক্ত ব্যাটার তানজিদ হাসান তামিমকে। ফলাফল একজনকে চাপ নিতে না পেরে রানের খাতা খোলার আগেই বিদায় নিতে হয়েছে, আরেকজন খুব একটা সুবিধাই করতে পারেননি।

যে কারণে উদ্বোধনী জুটি থেকে খুব একটা সাপোর্ট মেলেনি টিম টাইগার্সের।

আরো পড়ুনঃধোনি-সাঙ্গাকারাদের পাশেই মুশফিকের নাম

তবে আফগানিস্তানের বিপক্ষে বাঁচা মরার লড়াইয়ে এই দুই ওপেনারের ওপরই ভরসা রাখছেন টাইগার কোচ চান্ডিকা হাথুরুসিংহে। ভরসাটা আসলে রাখতে হচ্ছে এক প্রকারে বাধ্য হয়েই। কেননা হাতে তার অন্য কোনো অপশন নেই।

যদিও লিটনের ছিটকে যাওয়াটা নিশ্চিত হওয়ার পর দেশ থেকে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে ব্যাকআপ ওপেনার আনামুল হক বিজয়কে। কিন্তু তারপরও নাঈম-তামিমেই ভরসা রাখছেন লঙ্কান এই কোচ।

হাথুরু বলেন, ‘টপ অর্ডারে এত বেশি অভিজ্ঞতা হারানো অবশ্যই বড় চ্যালেঞ্জ। সেটা যে কোনো দলের জন্যই সত্যি। কিন্তু কিছু করার নেই। একজন চোটের সঙ্গে লড়ছে। আরেকজন অসুস্থ। আমাদের দলে এখন যারা আছেন তাদের ওপর ভরসা রাখতে হবে। ওরা প্রতিভাবান, সে জন্যই ওরা দলে আছে।’

তবে আফপগানদের বিপক্ষে পরিবর্তনের আভাসও ম্যাচপূর্ব সংবাদসম্মেলনে দিলেন হাথুরু।

তিনি বলেন, ‘আমরা মাত্রই এলাম। এখনো উইকেট দেখিনি। যদি উইকেট ভিন্ন হয়, তাহলে অবশ্যই আমরা ভিন্ন সমন্বয় নিয়ে চিন্তা করবো।’

Leave a Reply

Translate »