এক রাতে তিন হ্যাটট্রিক  করেছেন কে

আইকোনিক ফোকাস ডেস্কঃ পরপর তিন উইকেট নিয়ে হ্যাটট্রিক করা মুখের কথা নয়। ক্রিকেটের সবচেয়ে কঠিনতম কাজের মধ্যে একটি। তাই এই ঘটনা সব সময় ঘটে না। কিন্তু ইংল্যান্ডের ক্রিকেটে এক রাতে দেখা গেল তিনটি হ্যাটট্রিক! টি-টোয়েন্টি ব্লাস্টে এই দৃষ্টান্ত স্থাপন করেছেন লুকি ফার্গুসান, তার স্বদেশী পেসার অ্যাডাম মিলনে এবং ব্লেক কালান।

 

মিডলসেক্সের হয়ে সামারসেটের বিপক্ষে কালান হ্যাটট্রিক করেন। চার উইকেট নিয়ে দুর্দান্ত বোলিং করলেও ম্যাচ হারতে হয় তার দলকে।তবে ইয়র্কশায়ারের হয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে ম্যাচের শেষ ওভারে হ্যাটট্রিক নিয়ে দলকে ৯ রানে জয় এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন লকি। এই জয়ের ফলে ব্লাস্টের উত্তর গ্রুপে দ্বিতীয় স্থানে নিজেদের জায়গা ধরে রাখল ইয়র্কশায়ার।

অ্যাডাম মিলনে

 

ফার্গুসনের স্বদেশী অ্যাডাম মিলনে কেন্টের হয়ে পরপর তিন উইকেট তুলে নেন। অতীতে একইদিনে আইপিএলের ইতিহাসে স্যামুয়েল বদ্রি এবং অ্যান্ড্রু টাইয়ের তিন বলে তিনটি উইকেট নেওয়ার ইতিহাস আছে। তবে কোনো টু্র্নামেন্ট তো দূর, সারাবিশ্বে উচ্চস্তরের ক্রিকেটে এমন একই রাতে তিনটি হ্যাটট্রিক এই রকম ঘটনা ঘটেনি এর আগে।সবাই অবাক হয়ে গেলেন।

Leave a Reply

Translate »