এক পাওয়ার হাউজে পরিণত হয়েছে ভারতঃ শেন ওয়ার্ন

আইকোনিক ফোকাস ডেস্কঃ আমরা এমন পরিস্থিতি ভালোবাসি, যেখানে মানুষ আমাদের সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলে, সন্দেহ করে’- হেডিংলিতে তৃতীয় টেস্টে ইনিংস ব্যবধানে হারের পর কথাগুলো বলছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তার দল যে সত্যিই এমন পরিস্থিতি ভালোবাসে, তার প্রমাণ মিললো ওভাল টেস্টে।

 

সোমবার সিরিজের চতুর্থ টেস্টের শেষ দিন ইংল্যান্ডকে ২১০ রানে অলআউট করে দিয়ে ১৫৭ রানের বড় ব্যবধানে জিতেছে ভারত। বিনা উইকেটে ৭৭ রানে খেলা শুরুর পর শেষদিন ৬০. ওভারে ১৩৩ রান তুলতেই ১০ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। যার সুবাদে পাঁচ ম্যাচের সিরিজে ভারত এগিয়ে গেছে ব্যবধানে।

 

এমন রোমাঞ্চকর এক জয়ের পর ভারতীয় অধিনায়কের প্রশংসায় পঞ্চমুখ অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার শেন ওয়ার্ন। তার মতে, পৃথিবীর সবচেয়ে বড় সুপারস্টার কোহলিকে দলে পেয়ে এক পাওয়ার হাউজে পরিণত হয়েছে ভারত। স্কাই স্পোর্টসে ম্যাচ পরবর্তী আলোচনায় এসব কথা বলেছেন ওয়ার্ন।

 

তার ভাষ্য, সবাই তার (কোহলি) দিকে তাকিয়ে থাকে। দলের সব খেলোয়াড়ের সম্মান পাচ্ছে সে। তারা সবাই কোহলিকে সাপোর্ট দেয় এবং তার জন্যই খেলে। যেকোনো অধিনায়কের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ যে দল তার জন্য খেলে। আমার মতে, কোহলি যেভাবে নিজেকে পরিচালিত করে, আমাদের সবার উচিত তাকে ধন্যবাদ দেয়া।

Leave a Reply

Translate »