এক ক্লাবে খেলবেন মেসি-রোনালদো-নেইমার

ফুটবল বিশ্বে বর্তমান সময়ে সেরা তিন খোলোয়াড় লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো এবং নেইমার। জাতীয় দল কিংবা ক্লাব ফুটবল। তিন জনেরই আধিপত্য চলছে সমান ভাবে । আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির বর্তমান ঠিকানা বার্সেলোনা। পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো খেলছেন রিয়াল মাদ্রিদের হয়ে। আর ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার বার্সাকে বিদায়  জানিয়ে নতুন বাসা বেঁধেছেন প্যারিস সেইন্ট জার্মেইনতে। (পিএসজি)।

গত গ্রীষ্মের দলবদলে নেইমারকে ফেরাতে আপ্রাণ চেষ্টা করছিল বার্সেলোনা। কিন্তু পারেনি। এবারের গ্রীষ্মের দলবদলে তাদের আবারও ‘মিশন নেইমারে’ নামার কথা। অথচ ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের ঘনিষ্ঠ বন্ধু ওয়াগনার রিবেইরো তার ন্যু ক্যাম্পে ফেরার সম্ভাবনাই দেখছেন না। উল্টো কাতালান ক্লাবটির সমর্থকদের মনে ‘ভয়’ ঢুকিয়ে দিয়েছেন ‘নেইমারের বার্সায় ফেরার চেয়ে মেসির পিএসজিতে যাওয়া সহজ’ মন্তব্য করে! বার্সেলোনায় পরিস্থিতি এখন কিছুটা ঘোলাটে। কাতালান ক্লাবটির মতো জুভেন্টাসও কোচ বদল করেছে।

চ্যাম্পিয়নস লিগে দুটি ক্লাব ব্যর্থ হওয়ার পর নিজেদের ঢেলে সাজানোর চেষ্টা করছে। এর মধ্যে গুঞ্জন চলছে বার্সেলোনার ওপর অসন্তোষ নিয়ে ক্লাব ছাড়তে পারেন লিওনেল মেসি, আর আন্দ্রে পিরলো কোচ হয়ে আসার পর জুভেন্টাস ক্রিশ্চিয়ানো রোনালদোকে বেচে দিতে পারে বলেও বাজারে গুঞ্জন হয়েছে। ওদিকে নেইমারের পিএসজি উঠেছে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে।

এমন পরিস্থিতির মধ্যে বোমা ফাটালেন রিবেইরো। নেইমারের ঘনিষ্ঠ এ এজেন্ট ব্রাজিলিয়ান ক্রীড়া সাময়িকী ‘প্লাকার’কে বলেছেন, নেইমার পিএসজিতে সুখেই আছেন। সেখানে আরও দুই বছর থাকতে পারেন। এর মধ্যে তার সঙ্গে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে মেসি-রোনালদোর। বর্তমান বিশ্বের সেরা এই তিন ফুটবলারের একসঙ্গে একই ক্লাবে খেলতে দেখাটা শুধু স্বপ্নেই সম্ভব এমনটাই মনে করেন অনেকে।

কিন্তু ‘সুপার এজেন্ট’খ্যাত রিবেইরো জানালেন, স্বপ্ন নয় এটি বাস্তবেও অসম্ভব কিছু না, ‘নেইমার সুখেই আছে। আমার মনে হয় পিএসজিতে সে অন্তত আরও দুই বছর থাকবে। এখন কোনো সন্দেহ ছাড়া বলতে পারি, নেইমারের বার্সেলোনায় ফেরার চেয়ে মেসির পিএসজিতে যোগ দেওয়া সহজ। মেসি এবং রোনালদো? ঠাট্টা করছি না, কাতারের অর্থনৈতিক শক্তিকে আপনি হেলাফেলা করতে পারেন না।’ কাতার স্পোর্টস ইনভেস্টমেন্ট গ্রুপের চেয়ারম্যান নাসের আল খেলাইফি পিএসজির মালিক।

রিবেইরো ব্যাখ্যা করলেন, ‘তার সঙ্গে আমার দেখা হয়েছে। সে এমন আলোর শহরে আছে যেখানে সবাই ঘুরতে পছন্দ করে। ফরাসি খাবারও ভালো। সুন্দর ঘর এবং বন্ধুবান্ধব আছে। আর বিশ্বের অন্যতম সেরা ক্লাবেও খেলছে। একজন মানুষ যা যা পছন্দ করে এবং যা যা প্রয়োজন তার সবই আছে। তাই সে কোন কারণে পিএসজি ছাড়বে?’ নেইমারকে এখন মেসি-রোনালদোর চেয়ে ভালো বলেই মনে করেন রিবেইরো, ‘কৌশলগত এবং শারীরিক সামর্থ্য বিচারে এখন সে মেসি-রোনালদোর চেয়ে ভালো। অবশ্যই পুরস্কারটা (ব্যালন ডি’অর) নেইমার, এমবাপ্পে ও লেভানডোভস্কির মধ্যে কেউ জিতবে। সেরা কে, তা ঠিক করে দেবে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল। তবে ফাইনালটা অনেক কঠিন হবে। বায়ার্ন দুর্দান্ত দল।’

Translate »