উচ্চশিক্ষা ও গবেষণায় আমেরিকান দূতাবাসের আগ্রহ

আইকোনিক ফোকাস ডেস্কঃ উচ্চশিক্ষা ও গবেষণার বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করতে আগ্রহ প্রকাশ করেছে ঢাকায় অবস্থানরত আমেরিকান দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্স সেকশন।

আজ বুধবার (৬ জানুয়ারি) আমেরিকান দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্স সেকশনের তিন সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মধ্যে ইউজিসিতে এক আলোচনা সভায় এ আগ্রহের কথা জানানো হয়।

আলোচনায় ইউজিসি সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, ড. মুহাম্মদ আলমগীর, ড. বিশ্বজিৎ চন্দ ও ড. মো. আবু তাহের উপস্থিত ছিলেন। অপরদিকে, ঢাকাস্থ আমেরিকান দূতাবাসের পক্ষে ছিলেন কালচারাল অ্যাফেয়ার্স অফিসার খাদিজা মাহামুদ ও কালচারাল অ্যাফেয়ার্স স্পেশালিস্ট রায়হানা সুলতানা।

ইউজিসি জানায়, আলোচনায় একাডেমিক গবেষণা ক্ষেত্রে সহযোগিতা, বাংলাদেশ এবং আমেরিকার বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে যোগসূত্র প্রতিষ্ঠা, বিশ্ববিদ্যালয় পর্যায়ে নবীন শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান, উচ্চশিক্ষা ক্ষেত্রে অনলাইনভিত্তিক মূল্যায়ন এবং ইউজিসির মাধ্যমে ফুলব্রাইট স্কলারশিপ ও ফেলোশিপ দিতে তথ্য প্রচার ইত্যাদি বিষয় প্রাধান্য পেয়েছে।

Leave a Reply

Translate »