ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শোভাযাত্রা

আইকোনিক ফোকাস ডেস্কঃ ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে রাজধানীর বিভিন্ন এলাকায় প্রতিবছরের মতো এবারও বের হয় শোভাযাত্রা। হাজারো নবীপ্রেমী এই শোভাযাত্রায় অংশ নেন। এসময় মহানবীর (স.) আগমনের দিনে শুকরিয়া জানাতে এবং তার দেখানো পথে চলার মাধ্যমে হিংসা-বিদ্বেষ ভুলে মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানানো হয়।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান, মোহাম্মদপুরসহ বিভিন্ন স্থানে জশনে জুলুসের (আনন্দ শোভাযাত্রা) আয়োজন করা হয়।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় শোভাযাত্রা বের করে মাইজভান্ডারী। হাজার হাজার মানুষের উপস্থিতিতে এই ধর্মীয় শোভাযাত্রার নেতৃত্ব দেন বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) এবং লিবারেল ইসলামিক জোটের চেয়ারম্যান ও মাইজভান্ডার দরবারের বর্তমান ইমাম ড. সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী।

আরও পড়ুনঃ অবশেষে বিয়ে করলেন উরফি জাভেদ

শোভাযাত্রার অগ্রভাগে কলেমা খচিত পতাকা, প্ল্যাকার্ড ও ফেস্টুন ছাড়াও বাংলাদেশের জাতীয় পতাকা বহন করেন অংশগ্রহণকারীরা। এরপর শান্তি মহাসমাবেশে সভাপতিত্ব করেন সাইয়িদ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী। এতে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাছান মাহমুদ, মুক্তিযোদ্ধা মন্ত্রীসহ অন্যান্য নেতারা। এছাড়া রাজধানীর মোহাম্মদপুর, বংশাল, হোসেনি দালানসহ বেশ কয়েকটি এলাকায় জশনে জুলুসের আয়োজন করা হয়।

Leave a Reply

Translate »