ইংল্যান্ডের বিপক্ষে অ্যাঞ্জেলো ম্যাথিউস

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্ট সিরিজের জন্য শ্রীলঙ্কার দলে ফিরেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে ছিলেন না তিনি। বুধবার (১৩ জানুয়ারি) শ্রীলঙ্কা ক্রিকেট প্রাক্তন শ্রীলঙ্কার অধিনায়কের জন্য ২২ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে। দিমুথ করুণারত্নে যথারীতি অধিনায়ক।

প্রোটিয়াদের বিপক্ষে সিরিজ শুরুর সময় দলে জায়গা পেয়েছিলেন ম্যাথিউজকে। তবে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে পরে এই অভিজ্ঞ অলরাউন্ডার প্রত্যাহার করে নিয়েছেন। ম্যাথিউজ ছাড়াও নুয়ান প্রদীপ আবারও স্বাগতিক দলে ফিরেছেন। এছাড়াও রওশন সিলভা ও লক্ষ্মণ সান্দাকানকেও ডাকা হয়েছে। দলে নতুন মুখ হলেন রমেশ মেন্ডিস। তবে দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া ধনঞ্জয়া ডি সিলভা, কাসুন রাজিথা, সন্তোষ গুণাতিলাকা এবং দিলশান মধুংশকে দলে অন্তর্ভুক্ত করা হয়নি। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসাবে ইংল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজ বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) থেকে শুরু হবে। উভয় টেস্টই মাতাল, বন্ধ দরজা বা মাঠে দর্শকদের ছাড়াই থাকবে।

সিরিজ খেলতে গত মার্চে ইংল্যান্ড সফরে শ্রীলঙ্কা। কিন্তু করোনার কারণে ইংলিশরা অনুশীলনের মাঝামাঝি সময়ে এই সফর বাতিল করে দেশে ফিরে আসে।

শ্রীলঙ্কা টেস্ট স্কোয়াড : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা, দিনেশ চান্দিমাল, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ওশাদা ফার্নান্দো,  ওয়ানিন্দু হাসারাঙ্গা, দিলরুয়ান পেরেরা, সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো,নিরোশান দিকভেলা, মিনোদ ভানুকা, লাহিরু থিরিমান্নে, লাসিথ এম্বুলদেনিয়া, দুষ্মন্ত চামিরা, দাসুন শানাকা, আশিথা ফার্নান্দো, রোশন সিলভা, লক্ষন সান্দাকান, নুয়ান প্রদীপ, রমেশ মেন্ডিস।

Leave a Reply

Translate »