আমি সত্যি অনেক অবাক হয়েছিলামঃ নাসরিন

আইকোনিক ফোকাস ডেস্কঃ নাসরিন আক্তার নার্গিস। চলচ্চিত্র অঙ্গনে শুধু নাসরিন নামেই পরিচিত। একজন অতিরিক্ত শিল্পী হিসেবে চলচ্চিত্রে অভিষেক হলেও কৌতুক অভিনেতা দিলদারের সঙ্গে জুটি বেঁধে ব্যাপক পরিচিতি পান তিনি। এরপর নানামুখী চরিত্রে নিজেকে প্রতিষ্ঠিত করেন। কখনো বোন, কখনো ভাবী, কখনো সহ-নায়িকা, নায়িকা আবার কখনোবা প্রতি-নায়িকার চরিত্রে ক্রমশই উজ্জল হয়ে ওঠেন নাসরিন।

শুধু অভিনেত্রী নয়, একজন নৃত্যশিল্পী হিসেবেও বেশ কদর রয়েছে তার। চলচ্চিত্রে এমন একটা সময় ছিল, যখন প্রতিটি সিনেমাতেই আইটেম গানে নাসরিন ছিলেন অপরিহার্য। তবে বর্তমানে সিনেমা অঙ্গনে তার উপস্থিতি খুবই কম। দীর্ঘদিন পর আবারও স্টেজে ফিরলেন নাসরিন। আর ফিরেই রীতিমতো দর্শক মাতিয়েছেন তিনি।

গেলো বুধবার (২২ ডিসেম্বর) চাঁদপুরের কচুয়া পৌরসভার একটি মেলাতে পারফর্ম করেন নাসরিন। প্রায় দুই বছর পর কোনো স্টেজ শোতে অংশ নিলেন তিনি। পাঁচ শতাধিক চলচ্চিত্রের এই অভিনেত্রীর সঙ্গী ছিলেন চিত্রনায়ক শ্রাবণ শাহ।

নাসরিন গণমাধ্যমকে বলেন, ‘আমি ভেবেছিলাম এখানেই বুঝি আমি শেষ। আমার শিল্পী জীবন আর মনে হয় ফিরে পাবো না। মনে হতো আমি কে? অস্তিত্ব সংকটে পড়েছিলাম। তবে সেদিন পারফর্ম করার পর আমি নিজেকে খুঁজে পেয়েছি। আমার মধ্যে অন্যরকম ভালো লাগা কাজ করছে। অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না। এতো দর্শক হয়েছিল। আমি অবাক হয়েছি সত্যি।

পারফর্ম করার আগে খুব ভয় কাজ করেছে উল্লেখ করে এই অভিনেত্রী বলেন, ‘যখন শোয়ের জন্য বলা হলো তখন খুব অস্বস্তি বোধ করছিলাম। কারণ কথা বলা, ডায়ালগ দেওয়া ভুলে গিয়েছিলাম একদম। দর্শকদের সামনে নিজেকে কীভাবে প্রেজেন্ট করবো ঠিক বুঝে উঠতে পারছিলাম না। তবে মঞ্চে ওঠার পর সব ঠিক হয়ে যায়। অটোমেটিক সাহস চলে আসে।

Leave a Reply

Translate »