আমাদের জীবনে সময় খুব অল্পঃ নোভা ফিরোজ

আইকোনিক ফোকাস ডেস্কঃ গেল শুক্রবার (২৪ ডিসেম্বর) দেশব্যাপী মুক্তি পেয়েছে তরুণ নির্মাতা রনি ভৌমিক পরিচালিত প্রথম সিনেমা ‘মৃধা বনাম মৃধা’। এর প্রধান চরিত্রগুলোতে অভিনয় করেছেন তারিক আনাম খান, সিয়াম আহমেদ ও নোভা ফিরোজ। সিনেমাটি দেখার পর মুগ্ধ হয়ে প্রশংসা করছে দর্শকরা।

একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নোভা বলেন, ‘আমার বাবা-মা বেঁচে নেই। বাবাকে হারিয়েছি সেই ছোটবেলায়। এর পর বড় হয়ে মাকে। সন্তান হিসেবে তাদের সঙ্গে অনেক সময় ভুল করেছি, যা এখন উপলব্ধি করতে পারি। আমাদের এই সিনেমা বাবা-সন্তানের গল্প নিয়ে। এর মাধ্যমে আমরা শুধু একটা বার্তাই দিতে চেয়েছি- সময় গেলে সাধন হবে না। নিজের বাবা-মা এবং সন্তানকে সময় দিন। কারণ আমাদের জীবনে সময় খুব অল্প। এখন সময় না দিলে পরে আফসোস থাকবে জীবনের শেষ দিনটি পর্যন্ত।

তিনি আরও বলেন, ‘প্রিমিয়ারের দিন আমার ৮ বছরের ছেলে সিনেমাটি দেখে অঝোরে কেঁদেছে। এ ছাড়াও যারা ইতোমধ্যে ছবিটি দেখেছেন, প্রত্যেকেই প্রশংসা করেছেন। ছবি শেষ হওয়ার পর অনেককেই দেখলাম, তাদের চোখে-মুখে দুঃখ দুঃখ ভাব করে সিনেমা হল থেকে বের হচ্ছেন। অনেকে পরিবারের সবাইকে নিয়ে আবারও ছবিটি দেখবেন বলেছেন। এখানেই আমাদের সার্থকতা।

চলতি বছরে ফেব্রুয়ারিতে শুরু হয়ে আগস্টে শেষ হয় সিনেমাটির শুটিং। এর পোস্ট প্রোডাকশনের কাজ করা হয়েছে বাংলাদেশ, ভারত (কলকাতা ও চেন্নাই) ও যুক্তরাষ্ট্রে। সিনেমাটির অডিও ও গ্রাফিকসের কাজ করা হয়েছে ঢাকায়। সাউন্ড ও ফলির কাজ হয়েছে ভারতের চেন্নাইয়ে আর কালার কারেকশনের কাজ করা হয়েছে কলকাতায়।

Leave a Reply

Translate »