আবারও পাকিস্তান সফরের সূচি দিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল

আইকোনিক ফোকাস ডেস্কঃ১৯৯৮ সালে শেষ বার পাকিস্তান সফর করেছিল অস্ট্রেলিয়া। লম্বা সময় পর আবারও পাকিস্তান সফরের সূচি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এই সফরে অস্ট্রেলিয়া তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চলতি মাসে পাকিস্তান সফর করবে অজিরা। ২০২১ সালে হবার কথা ছিল সফরটি তবে, করোনা মহামারির কারণে পিছিয়ে যায়।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দেয়া সূচি অনুযায়ী সিরিজটি শুরু হবে ৪ মার্চ থেকে। শুরুতেই রয়েছে তিন ম্যাচের টেস্ট সিরিজ। ২৯ মার্চ থেকে তিন ম্যাচের ওয়ানডে ও ৫ এপ্রিল অনুষ্ঠিত হবে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ।

সূচি অনুযায়ী তিন ভেন্যু রাওয়ালপিন্ডি, করাচি ও লাহোরে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। প্রথম টেস্ট ৪ ফেব্রুয়ারি থেকে রাওয়ালপিন্ডিতে, দ্বিতীয় টেস্ট ১২ মার্চ থেকে করাচিতে, তৃতীয় ও শেষ টেস্ট লাহোরে ২১ মার্চ থেকে।

তিন ওয়ানডে সিরিজের সব ম্যাচ অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডিতে। প্রথম ওয়ানডে ২৯ মার্চ, দ্বিতীয় ওয়ানডে ৩১ মার্চ, তৃতীয় ও শেষ ওয়ানডে ২ এপ্রিল। ৫ এপ্রিল একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটিও অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডিতে। আগামী ২৭ ফেব্রুয়ারি চার্টার্ড ফ্লাইটে পাকিস্তান পৌঁছাবে ক্রিকেট অস্ট্রেলিয়া।

Leave a Reply

Translate »