আপনিও কি হৃতিক রোশন হতে চান

আইকোনিক ফোকাস ডেস্কঃ বলিউডের সবচেয়ে ফিট নায়কদের অন্যতম হৃতিক রোশন। নিজের ফিটনেস আর ডায়েট নিয়ে অত্যন্ত সচেতন এই বলিউড তারকা। হৃতিক নিজেই তাঁর নির্মেদ, ঝরঝরে, স্লিম শরীরের রহস্য ফাঁস করেছেন।

চলুন একনজরে দেখে নেওয়া যাক হৃতিকের মতো শরীর পেতে কী কী করতে হবে:

হৃতিক রোশন

 

 

 

 

 

  • হৃতিকের ডায়েটে কার্বোহাইড্রেট-জাতীয় খাবার থাকে। পালং, ব্রকলি, ভাত, স্প্রাউট আর পাস্তা থাকে। এই বলিউড নায়ক ক্যাপসিকাম আর ব্রকলি খেতে খুব ভালোবাসেন। ব্রেকফাস্টে তিনি ছয়টি ডিমের সাদা অংশ, দুটি ব্রাউন ব্রেড, প্রোটিন শেকস, নাটস, দুধের সঙ্গে কর্নফ্লেক্স আর ফল খান।
  • হৃতিক দুপুরে খান দুটি রুটি, সবুজ সবজির তরকারি, চিকেন ব্রেস্ট, সালাদ, মাছের একটি পদ, প্রোটিন শেকস আর ডিমের সাদা অংশ। রাতের খাবারে থাকে লাল আটার রুটি, ডিমের সাদা অংশ, অর্ধেক চিকেন বা হালকা ভাজা মাছ, সবজি আর সালাদ। বিকেলে বাদাম, প্রোটিন শেক পান করেন তিনি।
  • হৃতিক প্রতিদিন কঠিন ‘ওয়ার্কআউট’ করেন। তবে সপ্তাহে সাত দিনের বদলে চার বা পাঁচ দিন ব্যায়াম করেন তিনি। সকাল আর বিকেল-দিনে দুই বেলা শরীরচর্চা করেন তিনি। নিজের শরীরকে অ্যাথলেটিক লুক দেওয়ার জন্য তিনি রোজ কার্ডিও, স্ট্রেচিং আর পাওয়ার ওয়ার্কআউট করেন।
  • সার্কিট ট্রেনিং ওয়ার্কআউটে সারা শরীরের ব্যায়াম হয়। এর মাধ্যমে দ্রুত পেশি গঠন করা যায়। শরীরের যথাযথ কাঠামো দেওয়ার জন্য সার্কিট ট্রেনিং খুবই জরুরি। হৃতিক বিকেলে ২০ থেকে ৩০ মিনিট সার্কিট ট্রেনিং নেন বলে জানিয়েছেন।
  • বাহুর যথাযথ শেপ ধরে রাখার জন্য, পেশির সমতা বজায় রাখার জন্য হৃতিক আর্মস এক্সারসাইজ করেন। এর মধ্যে আছে ডবল পুলওভার, স্ট্রেট আর্ম পুলডাউন আর কনসেন্ট্রেটেড কার্লস। আপনিও পালন করুন এই নিয়ম-কানুন তা হলেই হয়ে উঠবেন হৃতিক রোশন।

Leave a Reply

Translate »