আপত্তিকর পোস্টারের জন্য ক্ষমা চাইলো নেটফ্লিক্স!

নেটফ্লিক্স ফরাসি চলচ্চিত্র ‘কিউটিজ’ এর পোস্টার নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝর। জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং সাইট নেটফ্লিক্স শিশুদের ‘আপত্তিকর’ ভঙ্গির পোস্টার ব্যবহারের জন্য ক্ষমা চেয়েছে। শিশুদের ‘আপত্তিকর’ ভঙ্গির ছবি ব্যবহার করায় সামাজিক যোগাযোগমাধ্যমে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়। ফরাসি সিনেমা ‘কিউটিজ’-এ এমন পোস্টার ব্যবহার করে স্ট্রিমিং সাইটটি বিপাকে পড়ে যায়। পরে তীব্র সমালোচনার মুখে পোস্টারটি শেয়ার করার জন্য ক্ষমা চাইতে বাধ্য হলো নেটফ্লিক্স ।

নেটফ্লিক্স তাদের অফিশিয়াল টুইটারে লিখেছে, ‘কিউটিজ সিনেমার আপত্তিকর পোস্টার শেয়ার করায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। পোস্টারটি ঠিক ছিল না। সানড্যান্স পুরষ্কার জেতা এই সিনেমার প্রচারের জন্য এই পোস্টারটি ব্যবহার উচিৎ হয়নি। ইতিমধ্যে আমরা ছবির পোস্টার এবং বর্ণনা পরিবর্তন করে দিয়েছি।’

উল্লেখ্য, ফরাসি এ ছবিটির গল্প গড়ে উঠেছে এগারো বছরের মুসলিম অভিবাসী এমির গল্প নিয়ে। সমাজের বিধি-নিষেধ টপকে নাচ শিখতে চায় এমি। ছবিটি পরিচালনা করেছেন মাইমুনা দুকোর। করোনা সংকটের জেরে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি। পরে তা নেটফ্লিক্সে মুক্তি পায়। কিন্তু ছবির পোস্টার নিয়ে আপত্তি তোলেন নেটিজেনরা।

মাইমুনা দুকোরে পরিচালিত এই ছবিটি রটেন টমেটোতে ৮২ শতাংশ ভোট পেয়েছে।

Translate »