আদালতে ‘নবাব এলএলবি’র পরিচালক ও অভিনেতা

চলচ্চিত্র পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধা ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত জামিন পেয়েছেন। সোমবার ঢাকার সিএমএম কোর্টের ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান জামিন মঞ্জুর করেছেন।

পরিচালক অনন্য মামুনের আইনজীবী সাইদুর রহমান মানিক বলেন, এক হাজার টাকা মুচলেকির ভিত্তিতে পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধার জামিন মঞ্জুর করেছেন আদালত। দুজনকে পর্নোগ্রাফি আইনের একটি মামলায় ২৫ ডিসেম্বর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) গ্রেপ্তার করেছিল।

‘নবাব এলএলবি’তে অভিনয় করেছেন মাহিয়া মাহি, শাকিব খান ও আর্চিতা স্পেরচিয়া।

‘নবাব এলএলবি’ ছবিতে পুলিশকে ভুলভাবে উপস্থাপনের জন্য সম্প্রতি অনন্য মামুনের বিরুদ্ধে মামলা করা হয়েছিল। জানা গেছে, ছবিটির একটি দৃশ্যে ধর্ষণ করা এক মহিলাকে থানায় গিয়ে মামলা করতে দেখা গেছে। সেই দৃশ্যে একজন পুলিশ এসআই (শাহীন মৃধা অভিনয় করেছেন) মহিলাকে ধর্ষণ সম্পর্কে বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসা করেছিলেন। এতে পুলিশ আপত্তি জানায়। পর্নোগ্রাফি আইনের অধীনে প্রযোজক ও অভিনেতাদের গ্রেপ্তারের বিষয়ে চলচ্চিত্র সম্প্রদায়ের মধ্যে একটি মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। এক পক্ষ বলছে এটি শিল্প ও শিল্পীর স্বাধীনতার জন্য সরাসরি আঘাত। অন্য পক্ষ নির্মাতাকে অশ্লীল এবং অশ্লীল শব্দ ব্যবহারের জন্য দোষ দিচ্ছে।

নির্মাতা অমিতাভ রেজা বলেছেন, একজন চলচ্চিত্র নির্মাতা গ্রেপ্তার হয়েছেন বলে অত্যন্ত দুঃখ হয়েছে। এটি কথাসাহিত্য। এখানে প্রচুর জিনিস থাকবে। “একজন নির্মাতাকে গ্রেপ্তার করা আমাদের পক্ষে দুঃখজনক,” তিনি বলেছিলেন। অন্যান্য নির্মাতারা এই জাতীয় ঘটনায় ভয় পাবেন। বিশ্বের বিভিন্ন দেশের পুলিশ ব্যবহৃত হয়। আমি জানি, এটি চিত্রের বিষয়। তবে কথাসাহিত্যে বিশ্বাস করার মতো কিছুই নেই। তবে নির্মাতাদের আরও সচেতন হওয়া দরকার। ‘

Leave a Reply

Translate »