অসুস্থ মায়ের পাশে মাহমুদউল্লাহ রিয়াদ

আইকোনিক ফোকাস ডেস্কঃ আগামী ৫ অক্টোবর থেকে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপকে মাথায় রেখে ৯ ক্রিকেটারকে নিয়ে বিশেষ ক্যাম্প করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই তালিকায় সৌম্য সরকার ও তামিম ইকবালের সঙ্গে আছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদও।

তবে গত দুই দিন ধরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে অনুশীলনে ছিলেন আটজন ক্রিকেটার। সেখানে অনুশীলনে ছিলেন না মাহমুদউল্লাহ। এমনকি বিশ্বকাপের ভিসা প্রক্রিয়ায়ও ছিলেন না মিডল-অর্ডার এই ব্যাটার। আর তাই তার না থাকা নিয়ে নানান প্রশ্ন জাগে দেশের ক্রিকেটাঙ্গনে।

খোঁজ নিয়ে জানা যায়, পারিবারিক কারণেই ক্যাম্পে নেই মাহমুদউল্লাহ রিয়াদ।

মূলত, মায়ের অসুস্থতার কারণে অনুশীলনে যোগ দিতে পারছেন না তিনি। ময়মনসিংহে থাকা অসুস্থ মাকে দেখভাল করছেন রিয়াদ। সেখান থেকে ফিরেই অনুশীলনে যোগ দেবেন মিডল-অর্ডার এই ব্যাটার।

এদিকে মঙ্গলবার (২২ আগস্ট) অনুশীলনে আসেননি মাহমুদউল্লাহর বিকল্প ভাবনায় থাকা শামীম পাটোয়ারী। অসুস্থতার কারণে মিরপুরেই আসেননি তিনি।

আর পড়ুনঃবিশ্বকাপের ভিসা প্রক্রিয়ায় নেই মাহমুদউল্লাহ

এ প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরীর ভাষ্য, গতকাল রাতে একটু অসুস্থ হয়ে পড়ে সে। কয়েকবার বমি করে, যে কারণে আজকের অনুশীলনে আসেনি। আবারও বলছি ইনজুরি নয়, সে অসুস্থ। দ্রুতই মাঠের অনুশীলনে ফিরবে।

এর আগে, ইনজুরিতে এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন পেসার এবাদত হোসেন। যদিও এই পেসারের বদলি হিসেবে এখনও কাউকেই দলে ভেড়ায়নি বিসিবি। তবে এবাদতের শূন্য জায়গা পূরণ করার জন্য অবশ্য একাধিক বিকল্প আছে বিসিবির হাতে। সেই তালিকায় বেশ এগিয়ে আছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের পেসার তানজিম হাসান সাকিব।

ক্রিকেট পাড়ায় গুঞ্জন, এশিয়া কাপে এবাদত খেলতে না পারায় তার জায়গায় রিজার্ভ বেঞ্চে থাকা তানজিম হাসান সাকিব যুক্ত হতে পারেন। তবে আসন্ন এশিয়ান গেমসের স্কোয়াডে তিনি ডাক পেতে পারেন। সেক্ষেত্রে এবাদতের পরিবর্তে সুযোগ পেতে পারেন খালেদ আহমেদ। অর্থাৎ এবাদতের ইনজুরিতে তানজিম হাসান সাকিব অথবা খালেদ আহমেদের কপাল খুলতে যাচ্ছে।

Leave a Reply

Translate »