মেডিকেলের প্রশ্নফাঁসে ডাক্তার ও শিক্ষকসহ ৬ জনের রিমান্ড মঞ্জুর 

আইকোনিক ফোকাস ডেস্কঃ মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে দায়ের করা মামলায় ছয়জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ড দিয়েছেন আদালত। এদের মধ্যে চারজন ডাক্তার ও দুজন শিক্ষক। এ ছাড়া চার আসামির রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়েছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) এক রিমান্ড আবেদনের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম এ আদেশ দেন।

প্রশ্নফাঁসের অভিযোগে দায়ের করা মামলার আসামিদের আদালতে হাজির করে প্রত্যেককে ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ছয়জনের রিমান্ড ও চারজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ মামলায় মোট ১৭ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

আরো পড়ুনঃআন্তর্জাতিক সংস্থায় চাকরির সুযোগ,বেতন ৬৩ হাজার

আদালতে মিরপুর মডেল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক আলমগীর হোসেন সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- থ্রি ডক্টরস কোচিং সেন্টারের প্রধান ডা. মো. ইউনুচ উজ্জামান খাঁন তারিম (৪০), ডা. অনিমেষ কুমার কুন্ডু (৩৩), ডা. কে এম বশিরুল হক (৪৮), ডা. জাকারিয়া আশরাফ (২৬), রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা মাকসুদা আক্তার মালা (৫২) ও জাকিয়া ফারইভা ইভানা (৩৫)।

যে চার আসামির রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়েছে তারা হলেন- ডা. মুসতাহিন হাসান লামিয়া (২৫), ডা. নাজিয়া মেহজাবিন তিশা (২৪), মৈত্রী সাহা (২৭) ও ডা. সাবরিনা নুসরাত রেজা টুসী (২৫)।

উল্লেখ্য, দেশের মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষাগুলোতে নিয়মিত প্রশ্ন ফাঁসকারী বিশাল এক সিন্ডিকেটের খোঁজ পায় সিআইডির সাইবার পুলিশ। এ ঘটনায় ২০২০ সালের ২০ জুলাই মিরপুর মডেল থানায় একটি মামলা করা হয়। এ মামলার তদন্তে নাম আসায় তাদেরকে গ্রেপ্তার করেছে সিআইডি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Translate »