৪০ বছরেও আপনাকে দেখাবে ২৫-এর তরুণী

আইকোনিক ফোকাস ডেস্কঃ৩৫ পেরতেই মুখে বলিরেখা প্রকট হয়, ত্বকের টানটান ভাব হারিয়ে যায়। সঠিক সময়ে অ্যান্টি-এজিং স্কিনকেয়ার রুটিন শুরু করলে এই সমস্যায় পড়তে হয় না। বিশেষজ্ঞদের মতে, ২৪-২৮ বছরের মধ্য়েই এই স্কিনকেয়ার রুটিন শুরু করা উচিত। কিন্তু ৪০ পেরলে ত্বকের প্রয়োজন বিশেষ যত্ন। যাতে আপনার লাবণ্যও অটুট থাকে। নিচের নিয়ম মেনে চললে ৪০ বছরেও আপনাকে দেখাবে ২৫-এর তরুণী

যত্নবান হন

সঠিক স্কিনকেয়ার রুটিন স্বাস্থ্যোজ্জ্বল ত্বকের মূল কথা। যে কোনও বয়সেই ত্বকের প্রকৃত যত্ন প্রয়োজন। সময়ের অভাবে যত্ন নেওয়া হয় না অনেকের।

অস্বাস্থ্যকর লাইফস্টাইল

পাশাপাশি অস্বাস্থ্যকর লাইফস্টাইল, দূষণ এবং ধুলো-ময়লায় ত্বকের ক্ষতির আশঙ্কা থাকে আরও বেশি। বাইরে থেকে বাসায় ডুকে প্রথমে ভালভাবে ফ্রেশ হওয়া উচিত । লং টাইম ধুল বালি লেগে থাকলে হতে পারে বিভিন্ন অসুবিধে ত্বকের ।

পাকা আম খাওয়ার গুনাগুণ

আমেরিকান অ্যাকাডেমি অফ ডার্মাটোলজির তথ্য অনুযায়ী, বয়স বাড়ার সঙ্গে সঙ্গে আমাদের আরও রুক্ষ এবং শুষ্ক হয়ে ওঠে। মুখে বলিরেখা প্রকট হয়।ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে ময়শ্চারাইজার।আপনার ত্বককে আরও বেশি জেল্লাদার করে তোলে। তাই প্রতিদিন ফেসিয়াল ময়শ্চারাইজার ব্যবহার করুন। শরীরের অন্যান্য অংশেও ময়শ্চারাইজার লাগাতে ভুলবেন না।আরও পড়ুন ঃপাকা আম খাওয়ার গুনাগুণ

স্বাস্থ্যকর খাবার 

ত্বক ভালো রাখার জন্যে নিজের জীবনশৈলীর দিকেও নজর দেওয়া উচিত। তাই প্রতিদিন স্বাস্থ্যকর খাবার খাওয়া প্রয়োজন। অস্বাস্থ্যকর জাঙ্কফুড এবং প্রসসেড খাবার এড়িয়ে চলুন। শাক-সবজি খান ৪০ বছরেও আপনাকে দেখাবে ২৫-এর তরুণী। ফল থাক আপনার দৈনিক ডায়েটে।

৪০ বছরেও আপনাকে দেখাবে ২৫-এর তরুণীপর্যাপ্ত ঘুম

পর্যাপ্ত পরিমাণে ঘুমও প্রয়োজন। ঘুমের মধ্য়ে আপনার শরীর নিজেকে রিপেয়ার করে। ঠিকঠাক ঘুম না হলে ত্বকেও তার প্রভাব পড়ে। চোখের নিচে পড়তে পারে বলরেখা।পড়ে যেতে পারে বয়সের ছাপ।

 

উপরিউক্ত বিষয় গুলো মেনে চলে ৪০ বছরেও আপনাকে দেখাবে ২৫-এর তরুণী দেখাতে পারে ।

Leave a Reply

Translate »