হিলিতে বেড়েছে কাঁচামরিচ ও পেঁয়াজের দাম

আইকোনিক ফোকাস ডেস্কঃ তিন দিনের ব্যবধানে দিনাজপুরের হিলিতে বেড়েছে ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ ও কাঁচামরিচের দাম। সেই সঙ্গে বেড়েছে দেশি কাঁচামরিচের দামও। কেজি প্রতি ভারতীয় পেঁয়াজ ১২ টাকা বৃদ্ধি পেয়ে বর্তমানে খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৫৮ টাকায় এবং দেশি কাঁচামরিচ কেজিতে ১০০ টাকা বৃদ্ধি হয়ে খুচরা বাজারে বিক্রি হচ্ছে ২৪০ টাকায় অন্যদিকে ভারতীয় কাঁচা মরিচ ৮০ কেজি প্রতি বৃদ্ধি পেয়ে বিক্রি হচ্ছে ২০০ টাকা দরে।

ভারত থেকে পেঁয়াজ আমদানি কম এবং দেশে কাঁচা মরিচের উৎপাদন কমের কারণে বেড়েছে দাম বলছেন ব্যবসায়ীরা। হঠাৎ করে দাম বৃদ্ধির কারণে বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকালে হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

হিলি বাজারের কাঁচামরিচ বিক্রেতা বিপ্লব শেখ বলেন, কাঁচামরিচের দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে। দেশের বাজারে কাঁচামরিচের উৎপাদন কমে যাওয়াতে এবং ভারত থেকে আমদানি কমের কারণে বৃদ্ধি পেয়েছে কাঁচামরিচের দাম। আমরা বর্তমানে ভারতীয় কাঁচামরিচ ১৮০ টাকা এবং দেশি কাঁচামরিচ ২৪০ টাকা দরে বিক্রি করছি। তবে আগের থেকে বিক্রি অনেক কমে গেছে।

আরও পড়ুনঃ কলকাতার সিনেমায় অপূর্ব

হিলি বাজারের পেঁয়াজ বিক্রিতা ফেরদৌস হোসেন বলেন, ভারতীয় পেঁয়াজ হিলি স্থলবন্দরে আমদানিকারকরা বেশি দামে বিক্রি করছে। কারণ, দুই দিন পোর্ট বন্ধ থাকবে যার ফলে আমরা খুচরা বাজারে বর্তমানে ৫৮ টাকা কেজিতে বিক্রি করছি।

Leave a Reply

Translate »