‘হন্তারক’ শুরু হতে যাচ্ছে ১৫ আগস্টে থেকে

আইকোনিক ফোকাস ডেস্কঃ জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ‘মহামানবের দেশে’ গল্প অবলম্বনে নির্মাণ করা হয়েছে কাহিনিচিত্র ‘হন্তারক’। এটি রচনা করেছেন সহিদ রাহমান।

 

নাটকটি প্রচার হবে ১৫ আগস্ট রাত ৯টায় এটিএন বাংলায়। এতে অভিনয় করেছেন- আহমেদ রুবেল, মাসুম বাশার, সুষমা সরকার, রাশেদ মামুন অপু ও হিন্দোল রায়সহ প্রমুখ।

 

‘হন্তারক’ পরিচালনা করেছেন হাসান রেজাউল। পরিচালক জানান, এর গল্পে দেখা যাবে বাংলাদেশের ইতিহাসে এখন পর্যন্ত যতগুলো কালো অধ্যায় আছে, ১৫ আগস্ট সবথেকে বর্বরোচিত কালো অধ্যায়। যে অধ্যায় বহুদিন পর্যন্ত ছিলো অমীমাংসিত। জাতির জনক বঙ্গবন্ধু পরিবার হত্যার সে কালো অধ্যায় বহুদিন পর্যন্ত বয়ে বেড়াতে হয়েছে বাঙালি জাতিকে। আজ জাতির কাঁধ থেকে সে কালো অধ্যায় নামানোর সুযোগ আসছে।

 

আজ রাতেই হতে পারে ঘাতক শাহারিয়ার সহ বঙ্গবন্ধু পরিবারের পাঁচখুনির ফাঁসির রায় কার্যকর। সে আবেগ উৎকণ্ঠা ছড়িয়ে পড়েছে সমগ্র বাঙালি জাতির মধ্যে।

 

নবমিতা একটা অনলাইন পত্রিকার সাংবাদিক। সে গভীর অপেক্ষায় আছে, ফাঁসির রায় কার্যকর হলে তার পত্রিকায় লিড নিউজ করবে, প্রকাশক মুস্তফা টেলিভিশন থেকে চোঁখ সরাতে চাইছে না, তীব্র স্বস্তির অপেক্ষায়, পঁচাত্তরের কবি শুভাশিষ যেন বেঁচেই ছিল এইদিনের অপেক্ষায়।

 

কবি শুভাশিষকে শুধুমাত্র বঙ্গবন্ধু হত্যার বিচার চেয়ে কবিতা লেখার দায়ে সাত বছর আটকে রাখা হয়, দেওয়া হয় জীবন নাশের হুমকি। এভাবেই দেশের প্রতিটি পরতে পরতে আজ সে আক্ষেপ ও কলঙ্কমুক্তির প্রতীক্ষা।

 

Leave a Reply

Translate »