সালমানের জীবনের ভাঁজে ভাঁজে লুকিয়ে আছে সমালোচনা, বিতর্ক আর রহস্য

আইকোনিক ফোকাস ডেস্কঃ আবদুর রশিদ সেলিম সালমান খান। বলিউডের এ অভিনেতাকে নিয়ে মানুষের আগ্রহের সীমা নেই। ৫৫ বছর বয়সেও চুটিয়ে নায়কের ভূমিকায় অভিনয় করে যাচ্ছেন। প্রযোজনা, সঞ্চালনাসহ নানা কিছু তো আছেই। এই অভিনেতার জীবনের ভাঁজে ভাঁজে লুকিয়ে আছে আলোচনা, সমালোচনা, বিতর্ক আর রহস্য। এবার সেসব এক করে পর্দায় তুলে আনা হবে। বলিউডের প্রভাবশালী অভিনেতা সালমান খানকে নিয়ে নির্মিত হবে তথ্যচিত্র।

 

একটি ওটিটিতে সিরিজ হিসেবে কয়েকটি পর্বে দর্শকের সামনে তুলে ধরা হবে সেটি। ইতিমধ্যে শুরু হয়েছে শুটিংয়ের প্রস্তুতি। সেখানে উঠে আসবে বলিউডে তাঁর তিন দশকের কাজ ও নানা মুহূর্তের ভিডিওচিত্র। এ ছাড়া সালমান যেসব অভিনেতা, পরিচালক ও প্রযোজকদের সঙ্গে কাজ করেছেন, তাঁদের সাক্ষাৎকারও থাকবে। অভিনেতার পরিবারের সদস্যদের কথাও থাকবে। সিরিজটি সালমান নিজেই প্রযোজনা করবেন।

 

১৯৮৮ সালে ‘বিবি হো তো অ্যায়সি’ দিয়ে বলিউডে অভিনয় শুরু করেন সালমান খান। সেখানে তিনি ছিলেন পার্শ্ব–অভিনেতা। অবশ্য দ্বিতীয় সিনেমাটিতেই পেয়ে যান কেন্দ্রীয় চরিত্র, ‘ম্যায়নে প্যায়ার কিয়া’। ছবিটি সেসময়ের সর্বোচ্চ ব্যবসাসফল ভারতীয় চলচ্চিত্র। এই ছবিতে অভিনয়ের জন্য ৩৫তম ফিল্মফেয়ার পুরস্কারে শ্রেষ্ঠ অভিনেতার মনোনয়ন পান সালমান। ছবিটি পরে ইংরেজি, স্পেনীয়, তেলেগুতে ডাব করা হয়। এরপর বহু ছবিতে অভিনয় করেছেন তিনি। সেসবের বেশির ভাগই ব্যবসাসফল হয়েছে। সেগুলোর মধ্যে রয়েছে- ‘চোরি চোরি চুপকে চুপকে’, ‘তেরে নাম’, ‘মুঝসে সাদি করগি’, ‘পার্টনার’, ‘ওয়ান্টেড’, ‘দাবাং’, ‘এক থা টাইগার’, ‘কিক’, ‘বজরঙ্গি ভাইজান’, ‘সুলতান’ ইত্যাদি।

Leave a Reply

Translate »