সাকিব-মুশিদের কটাক্ষ করলেন আফগান কোচ

আইকোনিক ফোকাস ডেস্কঃ এশিয়া কাপের মিশনে বাংলাদেশ গিয়েছিল শিরোপা জয়ের স্বপ্ন নিয়ে। কিন্তু সেই স্বপ্ন বর্তমানে ধূলিসাৎ হওয়ার পথে। কেননা এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনের মিশনটা যে তাদের শুরু হয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে হেরে। আর তাতেই এশিয়া কাপ জয়ের স্বপ্নটা ধূসর হয়ে ওঠে বাংলাদেশের।

প্রথম ম্যাচ হারায় আফগানিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচটি বাংলাদেশের জন্য তাই পরিণত হয়েছে বাঁচা-মরার লড়াইয়ে। কেননা সমীকরণটা স্পষ্টই বলছে হারলেই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে সাকিব বাহিনীকে।

কাগজ-কলমের হিসেবে বাংলাদেশ এগিয়ে থাকলেও লাল-সবুজের প্রতিনিধিদের গলার কাঁটা হয়ে রয়েছে ঘরের মাঠে আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে পরাজয়টি। এই জয়ের কারণে আত্মবিশ্বাসের তুঙ্গে থেকেই বাংলাদেশের বিপক্ষে নামতে যাচ্ছে রশিদ-নবিরা।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বাংলাদেশ বনাম আফগানিস্তানের ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে তিনটায়।

একইদিন আফগানিস্তানের বিপক্ষে আরেক ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। কিংস অ্যারেনায় বিকেল ৫টায় বাংলাদেশ জাতীয় ফুটবল দল আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে মাঠে নামবে আফগানিস্তান জাতীয় ফুটবল দলের।

আরো পড়ুনঃবজ্রপাতে অন্তত ১০ নিহত

একইদিনে একই প্রতিপক্ষের বিপক্ষে দুই ধাছের খেলা। আর এই বিষয়টি নিয়ে তাই আলোচনারও কমতি হচ্ছে না।

এশিয়া কাপে আফগানদের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি টাইগারদের জীবন-মরণের ম্যাচ। বিষয়টি স্বভাবতই মানসিকভাবে বেশ চাপে রেখেছে লাল-সবুজের প্রতিনিধিদের। আর বাস্তবিকপক্ষে সেই চাপ সামলে শেষ হাসি হাসাটা বেশ কঠিন।

আর সেই বিষয়টি নিয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে কটাক্ষ করতে পিছপা হলেন না আফগানিস্তান ফুটবল দলের কাতারি কোচ আবদুল্লাহ আল মুতায়িরি।

নিজেদের ক্রিকেট দলকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট দলকে খোঁচা মেরেছেন এই কোচ।

মুতায়িরি বলেন, ‘আমি কয়েকজন ক্রিকেটারকে চিনি। যেমন নাভিদ, জাদরানের সঙ্গে আমার পরিচয় আছে। তাদের শুভকামনা। আফগানিস্তানের মানুষ খেলাধুলা ভালোবাসে। আমি চাই এই খেলাপাগল মানুষদের জন্য ক্রিকেটাররা ম্যাচটা জিতুক।’

তিনি কটাক্ষ করে আরও বলেন, ‘আমাদের ক্রিকেট দলের জন্য শুভকামনা। কারণ, আমার কাছে মনে হয় বাংলাদেশ খুব চাপে আছে, তারা তাদের সেরা ম্যাচটা হেরে গেছে (হাসি)। এটা তাদের জন্য অনেক বড় সমস্যা। আফগানিস্তান দুই দিক থেকেই সুবিধাজনক অবস্থায় আছে। আমরা একদমই চাপে নেই, বাংলাদেশ চাপে আছে।’

Leave a Reply

Translate »