যে ভাবে প্রতারকের খপ্পরে পড়লেন মেহের আফরোজ শাওন

আইকোনিক ফোকাস ডেস্কঃ প্রতারকের খপ্পরে পড়ে প্রায় ৩২ হাজার টাকা খোয়ালেন জনপ্রিয় অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওন। ফোনে নিজেকে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া পরিচয় দেন সেই প্রতারক। অথচ গত ২২ জুলাই নিউইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন ফজলে রাব্বী মিয়া।

প্রতারক শাওনকে ফোন করে জানান, নুহাশপল্লীর উন্নয়ন ও হুমায়ূন আহমেদের নামে মিউজিয়াম নির্মাণ বাবদ অস্ট্রেলিয়ার একটি এনজিও থেকে বড় অংকের ফান্ড এসেছে, যা বর্তমানে অর্থ মন্ত্রণালয়ে জমা আছে। টাকাটা কীভাবে পাওয়া যাবে, এ বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের একজন উপ-সচিব তার সঙ্গে যোগাযোগ করবেন।

পরবর্তীতে নিজেকে উপ-সচিব পরিচয় দিয়ে শাওনকে ফোন করে ফান্ড ট্রান্সফারের জন্য সরকারি ফি বাবদ ৩১ হাজার ৮৫০ টাকা বিকাশে দিতে বলেন। শাওন তাকে বিশ্বাস করে সেই টাকা পাঠান। পরদিনই এই অভিনেত্রী বুঝতে পারেন, তিনি প্রতারকের খপ্পরে পড়েছেন।

এ প্রসঙ্গে শাওন গণমাধ্যমকে জানান, ‘যিনি আমাকে ফোন করলেন, তিনি খুবই সিস্টেমেটিক ওয়েতে কথা বলেছেন। প্রথমে বললেন, আমি জাতীয় সংসদের মাননীয় ডেপুটি স্পিকার সাহেবের পি এস বলছি। স্যার একটু আপনার সঙ্গে কথা বলবেন। এরপর ফোনের ওপাশ থেকে বললেন, আমি জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া বলছি। আপনি কেমন আছেন? এর পরমুহূর্তেই তিনি বললেন, তোমাকে তুমি করে বলি মা। তোমার মা তো আমার কলিগ ছিলো। সুতরাং আমার আর কোনো সন্দেহ হয়নি।

Leave a Reply

Translate »