মোস্তাফিজের নতুন রেকর্ড

আইকোনিক ফোকাস ডেস্কঃ ভারতের বিপক্ষে এশিয়া কাপের সুপার ফোরের শেষ ম্যাচটি ছিল বাংলাদেশের নিয়মরক্ষার ম্যাচ। সেই ম্যাচে ৬ রানের জয়ের মধ্য দিয়ে দীর্ঘ ১১ বছর পর এশিয়া কাপে ভারত বধের স্বাদ পেয়েছে টাইগাররা। হার দিয়ে টুর্নামেন্ট শুরু করলেও লাল-সবুজের প্রতিনিধিরা জয় দিয়েই রাঙ্গিয়েছে শেষটা।

কাগজ কলমের হিসেবে এই ম্যাচটিতে বাংলাদেশের পাওয়ার কিছুই ছিল না। কিন্তু টাইগার পেসার মোস্তাফিজুর রহমানের জন্য সেটি হয়ে রইল বিশেষ এক ম্যাচ। কেননা এই ম্যাচের মধ্য দিয়েই তিনি স্পর্শ করেছেন অনন্য এক মাইলফলক।

ভারতের বিপক্ষে এশিয়া কাপের শেষ ম্যাচটিতে মোস্তাফিজ ঝুলিতে পুরেন তিনটি উইকেট। আর তাতেই চতুর্থ বাংলাদেশি হিসেবে তিনি প্রবেশ করেন ওয়ানডেতে ১৫০ উইকেট শিকার করা বোলারদের ক্লাবে।

ম্যাচটির আগে অনন্য এই মাইলফলক থেকে মাত্র দুই উইকেট দূরে ছিলেন ফিজ। তিন উইকেট শিকার করে তিনি নাম লিখিয়েছেন রাজ্জাক, মাশরাফিদের সঙ্গে।

আরো পড়ুনঃকর্ণফুলী গ্যাসে ৯০ পদে চাকরি, আবেদন করুন দ্রুত

প্রথম বাংলাদেশি হিসেবে ১৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছিলেন জাতীয় দলের সাবেক স্পিনার আবদুর রাজ্জাক। এরপর দ্বিতীয় বোলার হিসেবে সেই তালিকায় নাম তোলেন সাবেক দেশসেরা দলপতি মাশরাফী বিন মোর্ত্তজা।

তৃতীয় বাংলাদেশি হিসেবে ১৫০ উইকেটের ক্লাবে নাম লিখিয়েছিলেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর সবশেষ এই ক্লাবে প্রবেশ করলেন মোস্তাফিজুর রহমান।

এখন পর্যন্ত বাংলাদেশি বোলারদের ভেতর ওয়ানডেতে সবচেয়ে বেশি উইকেট শিকার করেছেন সাকিব। বাঁ-হাতি এই অলরাউন্ডারের বর্তমান উইকেটসংখ্যা ৩০৮। তালিকায় দুইয়ে রয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী। সাবেক এই অধিনায়ক ২১৮ ওয়ানডে খেলে ঝুলিতে পুরেছেন ২৬৯টি উইকেট।

১৫৩ ম্যাচে ২০৭ উইকেট নিয়ে তালিকার তিনে অবস্থান করছেন রাজ্জাক। আর ১৫১ উইকেট নিয়ে চারে মুস্তাফিজ।

Leave a Reply

Translate »