মোবাইল অ্যাপে ব্যয়ে রেকর্ড

মোবাইল অ্যাপ্লিকেশনগুলিতে রেকর্ড গ্রাহকরা ব্যয় করেছেন বিভিন্ন মোবাইল অ্যাপ্লিকেশনগুলিতে গ্রাহক ব্যয় ২০২০ সালে রেকর্ড পরিমাণে বৃদ্ধি পেয়েছে গত বছর, গ্রাহকরা অ্যাপলের অ্যাপ স্টোর এবং গুগলের প্লে স্টোর উভয় থেকে ১১.১ ট্রিলিয়ন অ্যাপ্লিকেশন, সাবস্ক্রিপশন কিনতে এবং প্রিমিয়াম অ্যাপ্লিকেশন ব্যবহার করতে ব্যয় করেছেন, এর তুলনায় ৩০ শতাংশ বেশি ২০১৯ সালে। খবর দ্য হিন্দু।

মোবাইল ডিভাইস বিশেষত, বিভিন্ন অ্যাপ্লিকেশনগুলিকে স্মার্টফোনের প্রাণ বলা হয়। এর মধ্যে কয়েকটি অ্যাপ্লিকেশন বা অ্যাপ্লিকেশন বিনামূল্যে এবং কিছু অর্থের সাথে ব্যবহার করতে হয়। আবার অ্যাপ্লিকেশানের বিনামূল্যে এবং অর্থ প্রদানের উভয় সংস্করণ উপলব্ধ। এ বছর মোবাইল অ্যাপ্লিকেশনগুলিতে ভোক্তা ব্যয় রেকর্ড বৃদ্ধি ছাড়াও অ্যাপ স্টোর এবং প্লে স্টোর থেকে অ্যাপল এবং গুগলের আয় যথাক্রমে ৬৫ এবং ৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গেমস, ফটো এবং ভিডিও এবং সোশ্যাল নেটওয়ার্কিং অ্যাপগুলিতে স্মার্টফোন ব্যবহারকারীরা বেশি অর্থ ব্যয় করেছেন।

মোবাইল অ্যাপ বিশ্লেষক সংস্থা সেন্সর টাওয়ারের মতে, অ্যাপল ডিভাইস ব্যবহারকারীরা গত বছর বিভিন্ন অ্যাপের জন্য অ্যাপ স্টোরে ৭হাজার ২০০ কোটি ডলার ব্যয় করেছে এবং অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহারকারীরা প্রয়োজনীয় অ্যাপগুলির জন্য প্লে স্টোরটিতে ৩.৬ বিলিয়ন ডলার ব্যয় করেছে।

সেন্সর টাওয়ার দাবি করেছেন যে গত বছর মোবাইল অ্যাপ্লিকেশনগুলিতে মোট গ্রাহক ব্যয় বেশিরভাগ গেমিং বিভাগে গিয়েছিল। গেমিং মোবাইল অ্যাপ্লিকেশনগুলিতে গ্রাহক ব্যয় ৭ হাজার ৯৫০ কোটি ডলারে ডলারে পৌঁছেছে। গ্রাহকরা অ্যাপ স্টোর এবং প্লে স্টোরের গেমিং অ্যাপগুলিতে মোট অ্যাপ্লিকেশন ব্যয়ের প্রায় ৭২ শতাংশ ব্যয় করে। চীন ভিত্তিক টেনসেন্টের অনার অফ কিংস হ’ল সর্বাধিক উপার্জনকারী আইওএস গেম অ্যাপ। অন্যদিকে, গুগল প্লে স্টোরে সর্বাধিক আয়ের গেম অ্যাপটি মুন অ্যাক্টিভের ‘কয়েন মাস্টার’। গত বছর পাঁচ জন মোবাইল গেইম নির্মাতা মোবাইল অ্যাপ্লিকেশনগুলিতে মোট ভোক্তা ব্যয় করতে প্রায় ১ বিলিয়ন ডলার ব্যয় করেছিলেন।

জনপ্রিয় সংক্ষিপ্ত ভিডিও তৈরি ও ভাগ করে নেওয়ার জন্য জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টিকটক গেম বিভাগের বাইরে গত বছর সর্বাধিক উপার্জনকারী অ্যাপগুলির তালিকায় শীর্ষে রয়েছে। চীন ভিত্তিক বিটড্যান্স অ্যাপ্লিকেশন, যা বেশ কয়েকটি দেশে নিষিদ্ধ ছিল, গত বছর ৮.২ বিলিয়ন ডলার আয় করেছে, যা percent০০ শতাংশ বেশি। অনলাইন ডেটিং অ্যাপ টিন্ডার 513 মিলিয়ন লাভের সাথে গত বছর সাধারণ বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ আয়ের অ্যাপ্লিকেশন। গত বছর, গুগল নিয়ন্ত্রিত ভিডিও ভাগ করে নেওয়া প্ল্যাটফর্ম ইউটিউব ৭ 468 মিলিয়ন ডলার লাভ করেছে। সর্বোচ্চ আয়ের অ্যাপগুলির তালিকায় ইউটিউব তৃতীয় অবস্থানে আছে। এছাড়াও, ডিজনি প্লাস এবং টেনসেন্ট ভিডিও যথাক্রমে 314 মিলিয়ন এবং 300 মিলিয়ন ডলার লাভের সাথে বিশ্বের সর্বাধিক উপার্জনকারী অ্যাপগুলির তালিকার চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছে। গুগল ওয়াল, গুগলের ক্লাউড স্টোরেজ পরিষেবা, অ্যান্ড্রয়েড ডিভাইসে সর্বাধিক উপার্জনকারীদের তালিকার শীর্ষে রয়েছে। গত বছর, গুগল ওয়ান এক বছর আগের তুলনায় ৪১.৯ শতাংশ বেশি, ৪৪৪ মিলিয়ন ডলার আয় করেছে।
গেমগুলির বাইরে অ্যাপ স্টোরটিতে ভিডিও কনফারেন্সিং পরিষেবা সরবরাহকারী জুম প্রথমবারের মতো সর্বাধিক সংখ্যক ডাউনলোড ডাউনলোড করেছে। সর্বাধিক ডাউনলোড টিক পরে জুম অবস্থান। গত বছর ২১ কোটি ২৫ লাখ আইফোন ব্যবহারকারী অ্যাপটি ইনস্টল করেছেন। অন্যদিকে গুগলের প্ল্যাটফর্মে টিক্স দেওয়ার পরে সর্বাধিক ডাউনলোড হওয়া অ্যাপের স্থান নিয়েছে হোয়াটসঅ্যাপ। সর্বাধিক ডাউনলোড প্লে স্টোরের তালিকায় টিকটক, হোয়াটসঅ্যাপ এবং ফেসবুকের পরে জুম অবস্থান।

Leave a Reply

Translate »