স্কালোনি ‘স্পেশাল’, গার্দিওলা ‘বিশ্বসেরা’ -মেসি

আইকোনিক ফোকাস ডেস্কঃলিওনেল মেসির আবারো  ফেরার ইচ্ছে ছিল বার্সেলোনায় । কিন্তু যে কারণেই হোক সেটা হয়ে উঠলোনা শেষ পর্যন্ত । ক্যাম্প ন্যুর রয়েছে মেসির ক্যারিয়ারের অনেক মধুর স্মৃতি কেননা সেখাইনেই তার বেড়ে উঠা ।

লিওনেল বলেন,বার্সেলোনায় দীর্ঘ সময় খেলতে পারাটাকেও সৌভাগ্যের , ‘আমি বার্সেলোনায় দীর্ঘ সময় খেলেছি, এ জন্য নিজেকে সৌভাগ্যবান মনে করি। বার্সেলোনায় আমি দুর্দান্ত সব খেলোয়াড়ের সঙ্গে খেলেছি। আমি তাদের সঙ্গে খেলেও নিজেকে সৌভাগ্যবান মনে করি। 

স্কালোনি-স্পেশাল-গার্দিওলা-বিশ্বসেরা-মেসি
লিওনেল |ছবি : সংগ্রহ

গত ডিসেম্বরে কাতারে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়েছেন লিওনেল। দেশে ফিরে আর্জেন্টিনার মানুষের সঙ্গে বিশ্বকাপ জয়ের আনন্দ উদ্‌যাপন করেছেন। বিশ্বকাপ জয়ে কোচ লিওনেল স্কালোনির বিশেষ অবদান দেখেন , ‘স্কালোনি আমাদের দলের সব খেলোয়াড়ের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিলেন। তিনি যেভাবে কাজ করেন, যেভাবে খেলোয়াড়দের সঙ্গে মেশেন, তাঁর কথা বলার ধরন—সবই দুর্দান্ত। অবশ্য সব দলের কোচরাই তাদের খেলোয়াড়দের জন্য গুরুত্বপূর্ণ। একেকজন একেক রকম। তবে আর্জেন্টিনা দলের যে অর্জন, সেটির জন্য অবশ্যই স্কালোনি বিশেষ কেউ ।’

লিওনেল |ছবি : সংগ্রহ

কোচের প্রসঙ্গে পেপ গার্দিওলার কথাও এসেছে সাক্ষাৎকারে। মাত্র কয়েক দিন আগেই গার্দিওলা ম্যানচেস্টার সিটিকে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতিয়েছেন। তাঁর হাত ধরেই সদ্য সমাপ্ত মৌসুমে ‘ট্রেবল’ জিতেছে সিটি। মেসির ক্যারিয়ারেও গার্দিওলার ভূমিকা যথেষ্ট। গার্দিওলা এর আগে চ্যাম্পিয়নস লিগ জিতেছেন বার্সেলোনার কোচ হিসেবেও। মেসি–জাভি–ইনিয়েস্তাদের নিয়ে তখন বার্সাকে বিশ্বসেরা বানিয়েছিলেন গার্দিওলা। সিটিতে স্প্যানিশ এই কোচের সাফল্যে দারুণ খুশি মেসি, ‘আমার সব সময়ই গার্দিওলার সঙ্গে যোগাযোগ আছে। তাঁর সঙ্গে আমার অনেক কথা হয়। তাঁর চ্যাম্পিয়নস লিগ জয়ের সাফল্যে আমি দারুণ খুশি। গার্দিওলা বিশ্বের অন্যতম সেরা কোচ। তবে আমি মনে করি, তিনি বিশ্বসেরা আগে থেকেই, আর এটি প্রমাণের জন্য তাঁর চ্যাম্পিয়নস লিগ জেতার দরকার নেই। তবে যেহেতু তিনি বিশ্বের অন্যতম সেরা কোচ, তাই চ্যাম্পিয়নস লিগের সাফল্যটা তাঁর প্রাপ্য সব সময়ই।’

স্কালোনি-স্পেশাল-গার্দিওলা-বিশ্বসেরা-মেসি
লিওনেল |ছবি : সংগ্রহ

এ মুহূর্তে আর্জেন্টিনা দলের সঙ্গে চীনে আছেন মেসি। আগামীকাল বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামবেন তাঁর বিশ্বকাপজয়ী দল নিয়ে। এর আগে চীনা সংবাদমাধ্যম টাইটানকে এক দীর্ঘ সাক্ষাৎকার দিয়েছেন মেসি। সেখানে বিভিন্ন ইস্যুতে কথা বলেছেন আর্জেন্টাইন তারকা।

ফুটবল ছাড়ার পর কোচিংয়ে আসবেন না এমনটায় জানান -মেসি। তবে এটাও জানিয়েছেন, ভবিষ্যতে অনেক কিছুই ঘটতে পারে, ‘আমি কোচ হতে চাই না।

 

Leave a Reply

Translate »