মেসি ও নেইমারের পাশে এমবাপ্পে থাকবে তো  

আইকোনিক ফোকাস ডেস্কঃ কথায় আছে, এক বনে দুই বাঘ থাকে না। কিন্তু পেশাদার ফুটবলে এই কথা খাটে না। এক দলে দুই এমনকি তিন ‘বাঘ’ও থাকে। পিএসজির কথাই ধরুন-নেইমার, কিলিয়ান এমবাপ্পে এবং সর্বশেষ যোগ দিলেন লিওনেল মেসি। নেইমারের সঙ্গে মেসির নিবিড় সম্পর্কটা বেশ আগে থেকেই। বার্সেলোনায় দুজন সতীর্থ ছিলেন, বন্ধুত্ব গড়ে ওঠে সেখানেই। পিএসজিতে দুজন ভালোই থাকবেন। কিন্তু প্রশ্ন উঠেছে এমবাপ্পেকে ঘিরে-মেসির আসার পর তিনি কি পিএসজিতে থাকবেন?

 

এমবাপ্পে কখনো পিএসজি ছাড়ার ইঙ্গিত দেননি। তবে ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর প্রসঙ্গ বারবার এড়িয়ে গেছেন। এখন মেসি যোগ দেওয়ায় তাই সম্ভাবনাটা দেখতে পাচ্ছেন অনেকেই। তবে পিএসজি চেয়ারম্যান নাসের আল-খেলাইফি বলছেন, মেসির আসার পর এমবাপ্পের আর পিএসজি ছাড়ার কোনো অজুহাত থাকতে পারে না।

 

ফরাসি ক্লাবটি ‘এমএমএন’ (মেসি, এমবাপ্পে, নেইমার) জুটিকে মাঠে একসঙ্গে খেলাতে চায়। চ্যাম্পিয়নস লিগ জিততেই এই পরিকল্পনা করেছে পিএসজি। কিন্তু এর মধ্যেই পিএসজিতে এমবাপ্পের ভবিষ্যৎ নিয়ে সন্দেহ বাড়ছে অনেকের। মেসি এর মধ্যেই বছর প্রতি ৩ কোটি ৫০ লাখ ইউরো পারিশ্রমিকে দুই বছরের চুক্তি করেছেন পিএসজির সঙ্গে। চাইলে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়াতে পারবেন। গত মে মাসে নেইমার ২০২৫ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ান পিএসজিতে। কিন্তু এমবাপ্পের চুক্তির মেয়াদ এই মৌসুম শেষেই ফুরোবে। চুক্তি নবায়ন করা নিয়ে তেমন স্পষ্ট কোনো আগ্রহ দেখাননি ফরাসি তারকা।

 

এদিকে এমবাপ্পের প্রতি রিয়াল মাদ্রিদের আগ্রহ আজকের নয়। তাঁকে কিনতে চায় স্প্যানিশ ক্লাবটি। গত মঙ্গলবার মাদ্রিদের সংবাদমাধ্যম ‘এএস’এর শিরোনাম, ‘এমবাপ্পেকে নিয়ে আসা সম্ভব।’ তারা সরাসরি লিখেছে, ‘পিএসজিতে মেসির আগমন এমবাপ্পেকে এক পাশে সরিয়ে দিয়েছে, মাদ্রিদে আসার রাস্তা তৈরি করে দিয়েছে।

 

মেসি ও নেইমার বিশ্বকাপ জিততে না পারলেও এমবাপ্পে জিতেছেন। তিনি যে শীর্ষ ফুটবলার হতে চান তা এখন ‘ওপেন সিক্রেট’। মেসি প্যারিস পা রাখার পর নেইমার সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁকে স্বাগত জানালেও এমবাপ্পে এখনো এমন কোনো পোস্ট দেননি। অবশ্য তাতে নেতিবাচক কিছু মনে করার সুযোগ না থাকলেও একটি বিষয় পরিষ্কার-বয়স বিচারে ৩৪ বছর বয়সী মেসি কিংবা ২৯ বছর বয়সী নেইমার নয়, ২২ বছর বয়সী এমবাপ্পেই পিএসজির ভবিষ্যৎ।

 

এদিকে আক্রমণভাগে নতুন তারকা খুঁজছে রিয়াল। ক্রিস্টিয়ানো রোনালদো যাওয়ার পর থেকেই শূন্যতাটা পূরণ করতে পারছে না ক্লাবটি। এমবাপ্পে তাহলে কি করবেন? শূন্যতা পূরণে রিয়ালে যাবেন নাকি পিএসজির ভবিষ্যৎতের ভিত পাকা করবেন?

Leave a Reply

Translate »