‘মেসির চেয়ে রোনালদোকে যারা ভালো বলে, তারা ফুটবল বোঝে নাঃ মার্কো ভ্যান বাস্তেন

আইকোনিক ফোকাস ডেস্কঃ ফুটবল বিশ্বে দুইজনই মহাতারকা। দুইজনই বয়সের কাটা ৩৪ পেরিয়েও প্রতিনিয়ত একে অপরকে ছাড়িয়ে যাওয়ার প্রতিযোগিতায় মত্ত থাকেন। সমসাময়িক কোনো ফুটবলারই এই দুই মহাতারকার কাছাকাছি অবস্থানেও নেই।

এই দুই ফুটবলের মহারথীকে নিয়ে গত এক যুগ ধরে প্রায় সময়ই প্রশ্ন আসে, কে সেরা? সেই প্রশ্নের উত্তরে দুইভাগে বিভক্ত হয়ে পড়ে তাদের ভক্তরা। সেই ভক্তদের তালিকায় ফুটবল দর্শক থেকে শুরু করে বড় বড় ফুটবলাররাও রয়েছেন। দুই দলে বিভক্ত হয়েও অবশ্য এই দুই তারকার মধ্যে কে সেরা এর যথার্থ উত্তরে কেউই পৌঁছাতে পারেননি।

এবার সেই প্রশ্নকে আরেকবার উস্কে দিলেন নেদারল্যান্ডসের কিংবদন্তি সাবেক তারকা ফুটবলার মার্কো ভ্যান বাস্তেন। তিনি অবশ্য পক্ষ টেনেছেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির।

সম্প্রতি ফুটবল বিষয়ক সাময়িকী ফ্রান্স ফুটবলকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনবারের ব্যালন ডি’অর জয়ী ডাচ কিংবদন্তি বাস্তেন জানিয়েছেন, যারা আর্জেন্টাইন সুপারস্টার মেসির চেয়ে পর্তুগিজ কিংবদন্তি রোনালদোকে সেরা দাবি করেন তারা আসলেই ফুটবল খেলাটাই বোঝেন না।

বাস্তেনের ভাষ্যে, ‘ক্রিস্তিয়ানো কিংবদন্তি একজন খেলোয়াড়। কিন্তু যারা বলে যে সে মেসির চেয়ে ভালো, হয় তারা ফুটবল সম্পর্কে কোনো কিছু বোঝে না অথবা তারা খারাপ কোনো উদ্দেশ্য নিয়ে এটা বলছে।

Leave a Reply

Translate »