মুস্তাফিজ শফিরের লেখায় মিজানের ‘মন খারাপ মেয়ে’

আইকোনিক ফোকাস ডেস্কঃ মিজান মানেই উন্মাদনা, মিজান মানেই নৃত্য-তারুণ্যের হৃদয়ে ঝড় তোলানো তাল বেতাল উদ্দাম। আবার মিজানের কণ্ঠ মানেই মঞ্চ মাতোয়ারা। ভক্ত-শ্রোতাদের মাতাতে আবারও ফিরে এলো সেই সুর।

দীর্ঘদিন হয়ে গেল ওয়ারফেজ ছেড়েছেন মিজান। কিন্তু সেই স্বাদ যায়নি এখনো, মুস্তাফিজ শফিরের ‘’মন খারাপ মেয়ে, শিরোনামে লেখা গানে ফিরে এলো মিজান। প্রিন্স রুবেলের সুরে গানের সংগীতায়োজন করেছেন তরিক। শ্রোতা আর ভক্তরাও সেভাবেই নিচ্ছেন গানটিকে।

গত ২০ জানুয়ারি রাজধানীর ঢাকা ক্লাবে আনুষ্ঠানিক আয়োজনের মধ্য দিয়ে গানটি সংগীতপ্রেমীদের জন্য অনলাইন মিডিয়া ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে।

‘জানালায় ঝিরি-ঝিরি-ঝিরি বৃষ্টিতে, তুমি হাত বাড়িয়েছো, মন খারাপ মেয়ে, দেখো একবার, দেখো চেয়ে, বৃষ্টি কেমন বিষণ্ণ এখন, তোমার বেদনা ছুঁয়ে… এমনই শিরোনামে সাজানো হয়েছে গানের গল্প।

চন্দন রায় চৌধুরীর পরিচালনায় গানের ভিডিওতে মডেল হয়েছেন আদর আহমেদ ও রিভা শাবনাজ। এটি প্রকাশ করা হয়েছে ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলে।

কণ্ঠশিল্পী মিজান বলেন, ‘কবি ও সাংবাদিক মুস্তাফিজ শফি এই গানে খুব সহজ কথায় দারুণভাবে আবেগের প্রকাশ ঘটিয়েছেন। গীতিকথার সঙ্গে সামঞ্জস্য রেখে প্রিন্স রুবেল তার সুরে এবং তরিক সংগীতায়োজনে ভিন্নতার ছাপ রেখেছেন। ‘দুই দশকের শিল্পীজীবনে নানা ধরনের গান করেছি। নিজেকে নতুনভাবে তুলে ধারার জন্য যে ধরনের গান করতে চেয়েছি, ‘মন খারাপ মেয়ে’ তেমনই একটি গান। স্বীকার করতে দ্বিধা নেই, এটি আমার ক্যারিয়ারের ভিন্নধর্মী একটি আয়োজন। যে জন্য আমার আগের অন্যান্য গান থেকে ‘মন খারাপ মেয়ে’ হয়ে উঠেছে একেবারে আলাদা।’

মিজান রকস্টার হিসেবে পরিচিত হলেও সবধরণের গানে তিনি যে সমান পারদর্শী, এই গানের তার প্রমাণ পাবেন শ্রোতারা। কথা, সুর, সঙ্গীত, গায়কী সব মিলিয়ে ‘মন খারাপ মেয়ে’ একটি সময়োপযোগী আয়োজন, যা অনেকের মনে ছাপ ফেলবে বলে তিনি বিশ্বাস করেন।

Leave a Reply

Translate »