মুরগি ঝুলিয়ে রাখায় নাট্য নির্মাতাকে আইনি নোটিশ কেন ?

আইকোনিক ফোকাস ডেস্কঃ ঈদুল ফিতরকে কেন্দ্র করে নির্মিত হয়েছে নাটক, সিনেমা, গানসহ আরও নানা অনুষ্ঠানমালা। মূলত ঈদের আনন্দকে একটু বাড়িয়ে তুলতেই প্রতি বছরই নিয়মিত এ আয়োজন করা হয়। এর ধারাবাহিকতায় নির্মিত হয়েছে জাকারিয়া সৌখিন পরিচালিত নাটক ‘চমন বাহার’।

কিন্তু এই নাটকের দৃশ্য নিয়ে সম্প্রতি চলছে নানা ধরণের মন্তব্য। কারণ নাটকের দৃশ্যে মুরগির পা বেঁধে ঝুলিয়ে পরিবহনের অভিযোগে এর নির্মাতা ও প্রযোজক এসকে সাহেদ আলীকে লিগ্যাল (আইনি) নোটিশ পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) পিপল ফর অ্যানিমেল

ওয়েলফেয়ার ফাউন্ডেশনের (প ফাউন্ডেশন) পক্ষ থেকে ডাক ও রেজিস্টারযোগে আইনজীবী অ্যাডভোকেট জাকির হোসেন এই লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। শনিবার (৩০ এপ্রিল) ‘প’ ফাউন্ডেশনের সহকারী পরিচালক মো. তরিকুল হক পাঠানো লিগ্যাল নোটিশের বিষয়টি গণমাধ্যমে

নিশ্চিত করে বলেন, ঈদ আয়োজনে প্রচারের অপেক্ষায় থাকা নাটক ‘চমন বাহার’। তবে তার আগেই নাটকটির একটি পোস্টার প্রকাশ হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। পোস্টারে দেখা যায়, বাইকে বসে আছেন অভিনেতা। তার এক হাতে ঝুলিয়ে রেখেছেন তিনটি মুরগি। মূলত এই দৃশ্য পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার ফাউন্ডেশন তথা ‘প’র চোখে পড়ে।

নোটিশে আগামী ১৫ দিনের মধ্যে নাটকের দৃশ্যটি সরিয়ে ফেলে এ নিয়ে দুঃখ প্রকাশ করতে বলা হয়েছে। তা না হলে এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ আইনি প্রতিকার চাইতে উচ্চ আদালতে যাওয়া হবে।

Leave a Reply

Translate »